× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কুয়াকাটায় ঐতিহ্যবাহী রাসমেলা ৭ নভেম্বর

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

২৯ অক্টোবর ২০২২, ০৭:৩৬ এএম

পটুয়াখালীর কুয়াকাটায় হিন্দু ধর্মাবলম্বীদের শত বছরের ঐতিহ্যবাহী রাস পূর্নিমা ও পূজা শুরু হচ্ছে আগামী সোমবার (৭ নভেম্বর)। 

এ তথ্য নিশ্চিত করেছেন  কুয়াকাটা শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির তীর্থযাত্রী সেবাশ্রমের সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার নিহার রঞ্জন মণ্ডল।

শনিবার (২৯ অক্টোবর) মন্দির কার্যালয়ে এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, গত কয়েকবছরে করোনাকালীন সময়ে রাসমেলায় সবকিছু অস্বাভাবিক থাকলেও এবছর কুয়াকাটায় বেশ ভালোভাবে রাস মেলা উদযাপন করা হবে। সেই লক্ষ্যে ইতোমধ্যে বেশ প্রস্তুতি সেরে ফেলেছি আমরা।

তিনি আরও জানান, রাস পূর্নিমা উপলক্ষে জেলা প্রশাসক কর্তৃক কঠোর নিরাপত্তায় অসংখ্য মানুষের জনসমাগম হবে। অনুষ্ঠানকে ঘিরে সাম্প্রদায়িক সম্প্রতির আলোচনা, বাউল সংগীত, ধর্মীয় সংগীত, পালাকীর্তন সহ নানা আয়োজন রয়েছে পরের দিন ৮ নভেম্বর সকাল ৫টায় পূর্নস্নানের মধ্যে দিয়ে এই আয়োজনের সমাপ্তি হবে।

রাস পূর্নিমাকে উপলক্ষ করে প্রতিবছরই কুয়াকাটায় সরগরম হয় হোটেল-মোটেলসহ সকল ব্যবসায়ীদের মধ্যে তাই নানা প্রকার প্রস্তুতি ইতোমধ্যে সেরে ফেলেছেন স্থানীয় ব্যবসায়ী ও ট্যুর গাইডরা বলে জানান কুয়াকাটা ট্যুর গাইড এসোসিয়েশনের সভাপতি কেএম বাচ্চু। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.