× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আবারো আলীকদম ও থানচিতে পর্যটক যাতায়াত নিষিদ্ধ

বান্দরবান প্রতিনিধি

২৩ অক্টোবর ২০২২, ১০:৩০ এএম

পর্যটন নগরী বান্দরবান। এই জেলায় রয়েছে প্রাকৃতিক ভান্ডার। কিন্তু আধিপত্য বিস্তার মূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে থানচি ও আলীকদম দুই উপজেলায় পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন।

রোববার (২৩ অক্টোবর) বিকালে বান্দরবান জেলা প্রশাসক গণবিজ্ঞপ্তি মাধ্যমে এই তথ্য জানানো হয়।
তথ্যটি বিষয়ে নিশ্চিত করেছেন থানচি উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আবুল মনছুর ও আলীকদম নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম।
ওই দুই কর্মকর্তা জানান, আজ থেকে এক সপ্তাহ পর্যন্ত পর্যটকদের নিষিদ্ধ করা হয়েছে।  বান্দরবান রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তার মূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তারা আরো জানান, যারা এখনো পর্যন্ত থানচি ও আলীকদমের পর্যটন কেন্দ্র অবস্থান করছেন তাদেরকে আগামীকাল পর্যটন স্পট ছাড়ার জন্য বলা হয়েছে। 
এদিকে গনবিজ্ঞপ্তি বলা হয়, বান্দরবান আলীকদম ও থানচি উপজেলায় সশত্র বিছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সু- নির্দ্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য সদর দপ্তরে  বান্দরবান রিজিয়ন ও সেনানিবাসের ২২ শে অক্টোবর ১৪০/৩১/জিএস (ইন্ট) পত্রের আলোকে বান্দরবান রিজিয়ন কতৃক আধিপত্য বিস্তার মূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনাকরত বান্দরবান পার্বত্য জেলা আলীকদম  ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণ ২৩ অক্টোবর হইতে ৩০ শে অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ ঘোষণা করা হয়।
উল্লেখ্য, গত ১৮ অক্টোবর সোমবার  নিরাপত্তার স্বার্থের রোয়াংছড়ি ও রুমা দুই উপজেলায় পর্যটকদের যাতায়াতের নিষিদ্ধ করেন প্রশাসন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.