× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এসার আনল অ্যাসপায়ার ভেরো মডেলের ল্যাপটপ

তথ্য প্রযুক্তি ডেস্ক

১৮ মে ২০২২, ০৯:৩৬ এএম

এসার আনল অ্যাসপায়ার ভেরো মডেলের ল্যাপটপ

গ্লোবাল কম্পিউটার ব্র্যান্ড এসার গত মঙ্গলবার বাংলাদেশে তাদের সবুজ এবং টেকসই ল্যাপটপ এসার অ্যাসপায়ার ভেরো উন্মোচনের ঘোষণা দিয়েছে। অ্যাসপায়ার ভেরো এমন একটি সবুজ-অগ্রগামী ল্যাপটপ যা চিন্তাশীল টেকসই ডিজাইনে তৈরি। রিসাইকেল উপকরণ থেকে তৈরি, পরিবেশবান্ধব এই অ্যাসপায়ার ভেরো ল্যাপটপটি ইলেকট্রনিক পণ্য পরিবেশগত মূল্যায়ন টুলরেজিস্টারড। পিসিআর একীকরণের পথপ্রদর্শক হতে এই ল্যাপটপ ডিভাইসের চেসিস ও স্ক্রিন বেজেলে ৩০% এবং কি ক্যাপগুলোতে ৫০% পিসিআর প্লাস্টিক ব্যবহার করা হয়েছে যার ফলে পরিবেশে কার্বন নির্গমন ২১ শতাংশ পর্যন্ত কমবে। 

যত্ন সহকারে তৈরি করা ল্যাপটপটি মানুষের প্রয়োজনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। অপ্রয়োজনীয় বর্জ্য কমাতে আপগ্রেড করা সহজ। এর সিগনেচার কি 'আর' এবং 'ই' প্রতিধ্বনিত হয় রিডিউস, রিইউস এবং রিসাইকেল।

এসার ইন্ডিয়া ও বাংলাদেশের প্রেসিডেন্ট এবং ম্যানেজিং ডিরেক্টর হারিশ কোহলি বলেন, অ্যাসপায়ার ভেরোর উদ্যোগে আমরা বাংলাদেশে আমাদের সবুজ ও টেকসই প্রচেষ্টা চালু করতে পেরে আনন্দিত। শুধু একটি স্টাইলিশ কম্পিউটারের চেয়েও বেশি, অ্যাসপায়ার ভেরো এসারের টেকসই অপারেশন প্রতিশ্রুতির একটি বাস্তব বহিঃপ্রকাশও। নতুন এই ডিজাইন এবং ধারণার উদ্যোগ আমাদের ভবিষ্যতের পরিবর্তনে অভূতপূর্ব ভুমিকা রাখবে। ভেরো প্লাস্টিক বর্জ্য এবং এর ফলে কার্বন নিঃসরণের মাত্রা কমাবে।

হাইব্রিড কাজ এবং ভার্চুয়াল মিটিং এখন সময়ের ক্রমবর্ধমান সাধারণ চাহিদা হয়ে উঠছে, একটি কনফারেন্স কলের মান ঠিক ততটাই প্রাসঙ্গিক। নতুন প্রজন্মের এসার পিউরিফাইড ভয়েস আর কৃত্রিম বুদ্ধিমত্তার সমন্বয়ে গোলমালের শব্দ কমাবে যা হেডফোন এবং মাইকের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এসার অ্যাসপায়ার ভেরো মডেলে পাওয়া যাবে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি (১,৯২০*১,০৮০ পিক্সেল) আইপিএস এলইডি ব্যাকলিট এলসিডি ডিসপ্লে। এটি একটি ন্যারো বেজেল ডিজাইন। যার স্ক্রিন-টু-বডি অনুপাত ৮১.৪২%।

ল্যাপটপটির শক্তি কার্যকারিতা নিয়ন্ত্রণ, কার্বন গণনা, বৈদ্যুতিক বিল কমাতে ভেরোসেন্স নামে ইনবিল্ট অ্যাপ রয়েছে। ইকো- মাইনডেড ব্যবহারকারীদের জন্য এটি নিয়ে এসেছে শক্তি-সঞ্চয় ব্যাটারির আয়ু বাড়ানোর সুবিধা।

অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের চারটি কর্মক্ষমতা বেছে নেওয়ার মোড প্রদান করে। এগুলো হলো-পারফরম্যান্স, ব্যালেন্সড, ইকো এবং ইকো+। ভেরোসেন্স শুধুমাত্র পরিবেশবান্ধবই নয়, এটি ব্যবহারকারীবান্ধবও।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.