× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফেসবুক থেকে মার্ক জুকারবার্গ পদত্যাগ করবেন!

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৩ নভেম্বর ২০২২, ০৫:৫৯ এএম । আপডেটঃ ২৩ নভেম্বর ২০২২, ০৬:০১ এএম

ফেসবুক তথা মেটা কোম্পানির ব্যয় ভার কমাতে ছাটাই করেছে ১১ হাজার কর্মী। কিন্তু তারপরও লাভের মুখ দেখছে না। গুঞ্জন উঠেছে নিজের ব্যর্থতা স্বীকার করে নিয়ে মেটাভার্স থেকে পদত্যাগ করছেন প্রতিষ্ঠানটির সিইও মার্ক জুকারবার্গ। যার হাত ধরেই ফেসবুক আলোর মুখ দেখেছে। 

গুঞ্জন বলছে  মার্ক জুকারবার্গ আগামী বছরেই কোম্পানি ছাড়তে চলেছেন। সম্প্রতি এই সংক্রান্ত বিভিন্ন খবর আন্তর্জাতিক টেক পোর্টালগুলোতে প্রচার হচ্ছে। 

ওই সব প্রতিবেদন অনুযায়ী, আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে পদত্যাগ করতে পারেন মেটার সিইও। বলা হচ্ছে, একের পর এক প্রজেক্টে ব্যর্থতা জুকারবার্গকে পদত্যাগ করতে বাধ্য করছে। 

প্রতিবেদনে, মেটার কমিউনিকেশন বিভাগের প্রধান অ্যান্ডি স্টোনও পদত্যাগ করতে পারেন বলে দাবি করা হয়েছে।

দ্য লিক নামের একটি ওয়েবসাইট তাদের প্রতিবেদনে দাবি করেছে, মার্ক জুকারবার্গ আগামী বছরেই কোম্পানি ছাড়তে চলেছেন। তিনি মেটাভার্স প্রকল্পে দেদারসে অর্থ ব্যয় করেছেন, কিন্তু লাভের মুখ দেখছেন না। এছাড়া প্রতিনিয়ত লোকসানও হচ্ছে প্রতিষ্ঠানটির। এছাড়া তাদের ভিআর প্রোজেক্টও বাজারে বিশেষ ভাবে সাড়া ফেলতে ব্যর্থ।

গত মাসের শুরুর দিকে ফিনান্সিয়াল টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, মেটার বিনিয়োগকারীরা এখন আর মার্ক জুকারবার্গকে বিশ্বাস করছেন না। মেটাতে বিনিয়োগ করা মানুষের সংখ্যা কমতে শুরু করেছে। ব্র্যাড গার্স্টনারের খোলা চিঠি থেকে এই সমস্ত কিছু প্রকাশ্যে এসেছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.