× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নতুন ফ্ল্যাগশিপ হেলিও৩০

তথ্যপ্রযুক্তি ডেস্ক

৩০ জুন ২০২২, ০৬:৪৯ এএম

প্রথমবারের মতো ৬ জিবি র‍্যামের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনলো এডিসন গ্রুপ। ‘হেলিও৩০’ মডেলের ফোনটি তৈরি হয়েছে সিম্ফনি মোবাইলের এডিসন ইন্ডাস্ট্রিজ কারখানায়।  এই ফোনটি উদ্বোধন করেন এডিসন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ এর উপস্থিতিতে ব্র্যান্ড এ্যাম্বাসেডর চিত্রনায়িকা শবনম বুবলী, চিত্রনায়ক রিয়াজ, হেড অফ সেলস এন্ড মার্কেটিং মোহাম্মাদ আবু সায়েম এবং হেড অফ প্রডাক্ট ম্যানেজম্যান্ট মুনিম এমডি ইশতিয়াক। 

লেদার ব্যাক পার্ট ডিজাইনের ‘হেলিও৩০’ ফ্ল্যাগশিপ ফোনে ব্যবহৃত হয়েছে ৬.৬৭ ইঞ্চির ইন-সেল আইপিএস প্রযুক্তির পাঞ্চহোল ডিসপ্লে। যার রেজল্যুশন ১০৮০X২৪০০ পিক্সেল বা ফুল এইচডি প্লাস। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে পরিচালিত এই ফোনের উচ্চগতি নিশ্চিত করতে আছে মিডিয়াটেক এর প্রিমিয়াম ক্যাটাগরির হ্যালিও পি৭০ ১২ এনএম চিপসেট এবং ২.১ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর। জিপিউ হিসেবে রয়েছে ৯০০ মেগাহার্জ স্পীড। এর সঙ্গে ৬ জিবি র‍্যাম থাকায় পাওয়া যাবে দারুণ পারফরমেন্স। এর ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এই ফোনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ১.৭৯ অ্যাপারচার সমৃদ্ধ ১০৮ মেগাপিক্সেল ইউএইচডি কোয়াড ক্যামেরা, যার একটিতে আছে ১১৫ ডিগ্রী ওয়াইড এ্যাংগেল লেন্স, অন্যটিতে ম্যাক্রো শট ক্যাপচারিং এবং আরেকটিতে আছে ডেপথ সেন্সর লেন্স। সেলফির জন্য এই ফোনের সামনে রয়েছে ডিসপ্লে ফ্ল্যাশযুক্ত এফ ২.০ অ্যাপারচার ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। পাওয়ার ব্যাকআপ দিতে এতে আছে ৫ হাজার  মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.