× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বদলে গেল ফেডারেশন কাপের পদ্ধতি

২৪ ডিসেম্বর ২০২১, ০৫:৩০ এএম

বাফুফে ভবনে ঘটা করে ফেডারেশন কাপের ড্র ও লোগো উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবারের এ আয়োজনে উপস্থিত মিডিয়া ও ক্লাবগুলোর প্রতিনিধিদের ফিকশ্চার ফরম্যাট দেওয়া হয়। রাতে দেওয়া আনুষ্ঠানিক ফিকশ্চারে কোয়ার্টার ফাইনালের পদ্ধতি দেখা যায় ভিন্ন।

ফিকশ্চারে কোয়ার্টার ফাইনাল ছিল এ গ্রুপ খেলবে সি গ্রুপের সঙ্গে আর বি গ্রুপ খেলবে ডি গ্রুপের সঙ্গে। রাতে গণমাধ্যম ও ক্লাবগুলোতে প্রেরিত ফিকশ্চারে দেখা গেছে এ গ্রুপ খেলবে বি গ্রুপের সঙ্গে আর সি গ্রুপ খেলবে ডি গ্রুপের সঙ্গে। কয়েক ঘণ্টার ব্যবধানে ফিকশ্চারের এই পরিবর্তন নিয়ে ক্লাবগুলোর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

ফুটবলসংশ্লিষ্টদের ধারণা আগের ফরম্যাটে সেমিতে আবাহনী-বসুন্ধরা কিংস মুখোমুখি হওয়ার সম্ভাবনা ছিল। ফাইনালের আগে এই দুই দলের দেখা যেন না হয় এজন্য এই ফরম্যাট। তবে বাফুফে সচিবালয় ও কম্পিটিশন বিভাগের বক্তব্য, প্রেস কনফারেন্সে যে ফিকশ্চার খসড়া ফিকশ্চার দেয়া হয়েছিল। আবাহনী-বসুন্ধরা কিংসের বিষয়টি তাদের ধর্তব্য নয়। 

স্বাধীনতা কাপে বসুন্ধরা কিংসের সঙ্গে একই গ্রুপে থাকা বাংলাদেশ পুলিশ আবার মুখোমুখি হয়েছিল সেমিফাইনালে। স্বাধীনতা কাপের ড্রয়ের দিন ফিকশ্চার ফরম্যাট দেখেই এই প্রশ্ন উঠেছিল গ্রুপের দল সেমিফাইনালে আবার মুখোমুখি হতে পারে। সেই সময় বাফুফে সচিবালয়ের বক্তব্য ছিল, ফিকশ্চারের ফরম্যাট লিগ কমিটির সভায় অনুমোদিত। 

সেই উত্তরের প্রেক্ষিতে এবার প্রশ্ন উঠেছে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিতরণ করা ফিকশ্চারের ফরম্যাট কি লিগ কমিটির সভায় অনুমোদিত? যদি অনুমোদিত হয়েই থাকে তাহলে আনুষ্ঠানিক লোগো উন্মোচন, ড্রয়ের পর কেন ফিকশ্চারে এমন পরিবর্তন। দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা হিসেবে ফিকশ্চার পরিবর্তনের অধিকার বাফুফে ও লিগ কমিটির রয়েছে। তবে আকস্মিক এই পরিবর্তনগুলো টুর্নামেন্টকে প্রশ্নের মুখে ঠেলে দেয়। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.