× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দুই অলিম্পিয়ান ছাড়া জাতীয় সাঁতার

২৮ মার্চ ২০২২, ০৭:৪৪ এএম

জুনাইনা আহমেদ ও আরিফুল ইসলাম। (ফাইল ছবি)

মঙ্গলবার (২৯ মার্চ) থেকে শুরু হচ্ছে জাতীয় সাঁতার প্রতিযোগিতা। এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপে নেই দুই অলিম্পিয়ান। টোকিও অলিম্পিকে খেলা জুনাইনা আহমেদ ও আরিফুল ইসলাম এবার জাতীয় চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করবেন না।

সোমবার (২৮ মার্চ) জাতীয় সাঁতার প্রতিযোগিতার ইলেকট্রনিক বোর্ড এক সংবাদ সম্মেলনে এ কথা জানায়।

আরিফুল প্রবাস জীবন বেছে নিয়েছেন প্যারিসে আর জুনাইনা সাঁতার থেকে চিকিৎসাবিদ্যায় মনোযোগী হয়েছেন। আরিফ অলিম্পিকের বৃত্তিতে প্যারিসে প্রশিক্ষণ করছিলেন। তার ভিসার মেয়াদ থাকায় তিনি পুনরায় প্যারিস গিয়েছেন ফেডারেশনকে অবহিত না করেই। ফেডারেশন তার ব্যাপারে এখনো আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত নেয়নি।

এদিকে ইলেকট্রনিক বোর্ড নিয়ে নাান বিতর্ক সামনে এসেছে। ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ মোল্লা ইলেকট্রনিক স্কোর বোর্ড সম্পর্কে বলেন, ‘আমরা আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে চাই। এর পেছনে বাধা এই স্কোর বোর্ড। গত তিন বছরের বেশি সময় ধরে এই বোর্ড ব্যবহার করা যাচ্ছে না।’

গত জাতীয় সাঁতার শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ইলেকট্রনিক স্কোরবোর্ড সচলের ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগের কথা বলেছিলেন। পাঁচ মাস পর জাতীয় চ্যাম্পিয়নশিপ সেই হ্যান্ডটাইমিংয়ে হচ্ছে।

এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপে সাঁতারুদের উৎসাহ দিতে থাকছে আর্থিক পুরস্কার, ‘যে সকল ইভেন্টে রেকর্ড হবে ফেডারেশনের পক্ষ থেকে পুরস্কার দেওয়া হবে।’ বলেন সাধারণ সম্পাদক এমবি সাইফ। সাঁতারুদের টাইমিংয়ে উন্নতির প্রত্যাশা সাধারণ সম্পাদকের, ‘আমরা গত সাফে স্বর্ণ না জিতলেও অনেক ইভেন্টে টাইমিংয়ে উন্নতি হয়েছে। আমরা টাইমিং উন্নতি করলেও অন্য দেশ আমাদের চেয়ে বেশি কাজ করেছে। এটা অস্বীকার করার উপায় নেই।’

চার দিন ব্যাপী জাতীয় সাঁতার সমাপ্ত হবে ১ এপ্রিল। ২০১৩ সাল থেকে জাতীয় সাতার পৃষ্ঠপোষকতা করছে ম্যাক্স গ্রুপ। আজ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ম্যাক্স গ্রুপের জেনারেল ম্যানেজার ছানাউল হক বকুল, বাংলাদেশ সাতার ফেডারেশনের কোষাধ্যক্ষ রেজাউল হক বাদশা, সহ-সভাপতি আব্দুল হামিদ, নির্বাহী সদস্য নিবেদিতা দাসসহ আরও অনেকে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.