× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেষ হলো একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্ট

০৪ ডিসেম্বর ২০২১, ০৫:৩৫ এএম

খেলা ডেস্ক: রাজধানীর পল্টন ময়দান মাঠটি সবসময় ব্যস্ত থাকে। এক পাশে ক্রিকেট, আরেক পাশে ফুটবল আবার কখনো রাগবি ও অন্য খেলাও চলে। তবে গত কয়েক দিন ফুটবল খেলাগুলো ছিল চোখে পড়ার মতো। ফুটবল ফেডারেশন আয়োজিত বড় কোনো প্রতিযোগিতা নয়, ফুটবল সাপোর্টার্স ফোরাম আয়োজিত টুর্নামেন্টের ব্যবস্থাপনা ছিল প্রশংসা করার মতো। 

সমর্থক হয়েও তারা সাংগঠনিক বিষয় দারুণ মুন্সিয়ানা দেখিয়েছেন। মাঠের পরিবেশ যেমন ছিল পরিচ্ছন্ন, তেমনি সবার গলায় ছিল অ্যাক্রিডিটেশন কার্ড। যা পেশাদার লিগেও সুসজ্জিতভাবে সেভাবে দেখা যায় না। প্রতি ম্যাচ শেষে পুরস্কার প্রদান অনুষ্ঠানও ছিল দারুণ সুন্দর। 

এক সময় বাংলাদেশের ক্রীড়াপ্রেমী সবাই ছিলেন ঘরোয়া ফুটবলের পাড় ভক্ত। সময়ের বিবর্তনে এতে ভাটা পড়েছে। মাঝে ঘরোয়া ফুটবলে দর্শকশূন্যতা ছিল চরম। ২০১৪ সালের পর থেকে দৃশ্যপট বদলেছে। তরুণ এক দল ফুটবলপ্রেমী মাঠে এসে খেলা দেখা শুরু করে। অনলাইনে ফুটবল ভিত্তিক গ্রুপ খুলে। এভাবে সমর্থন করতে করতে নিজেরাই আবার সংগঠকের ভূমিকায় এসেছে।  

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম তৃতীয়বারের মতো আয়োজন করেছে বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ২০২১। এই আসরের চ্যাম্পিয়ন হয়েছে কিশোরগঞ্জের ভৈরব ফুটবল একাডেমি।

 শুক্রবার পল্টনের আউটার স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শিরোপা নির্ধারনী ম্যাচে সানরাজার্স ফুটবল একাডেমিকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভৈরব ফুটবল একাডেমি। নির্ধারিত সময়ে ১-১ সমতায় থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেও সমতা হলে খেলা সাডেন ডে তে গড়ালে সেখানে গোল মিস করে সানরাইজার্স। এরপর ভৈরবের বিজয়ে পা থেকেই আসে শিরোপাসূচক গোল। 

ফাইনাল সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ভৈরবের গোলরক্ষক তারেক। ফেয়ার প্লে ট্রফি পেয়েছেন সুইহলামাং ফুটবল একাডেমি রাঙামাটি। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ছাগলনাইয়া ফুটবল একাডেমির শাহরিয়ার। সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন সানরাজার্স ফুটবল একাডেমির অধিনায়ক ইকরাম। সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন ছাগলনাইয়ার ইয়াসিন।

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) এর সভাপতি কাজী শহিদুল আলমের সভাপতিত্বে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ প্রধান অতিথি হিসেবে ফাইনাল খেলা উপভোগ করেন ও বিজয়ীদের হাতে ট্রফি ও নগদ অর্থ তুলে দেন। আসরের চ্যাম্পিয়ন দলকে ট্রফিও ১ লাখ টাকা, রানার্স আপ দলকে ট্রফি ও ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে। 

সারাদেশ থেকে অংশ নেওয়া ১২টি ফুটবল একাডেমি দল নিয়ে ২৪ নভেম্বরে শুরু হওয়া ১০ দিনব্যাপী অনুষ্ঠিত এ টুর্নামেন্ট আজ ৩ ডিসেম্বর পর্দা নামলো। গত দুই আসরের ২৪ দলকে বাদ দিয়ে সারা দেশের ৮ বিভাগের নতুন ১২ দলকে নিয়ে অনুষ্ঠিত হয়েছে এবারের আসর।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.