× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বেলজিয়ামের বিদায়ে কোচ মার্টিনেজের পদত্যাগ

ক্রীড়া ডেস্ক

০২ ডিসেম্বর ২০২২, ০০:৪১ এএম । আপডেটঃ ০২ ডিসেম্বর ২০২২, ০৩:২৭ এএম

ক্রোয়েশিয়ার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ড্র করে বিশ্বকাপের মঞ্চ থেকে বিদায় নিয়েছে বেলজিয়াম।  ১৯৯৮ সালের পর এই প্রথম বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিল বেলজিয়াম। 

দলের বিদায়ের পর কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন রবার্তো মার্টিনেজ। আর এটাই বেলজিয়ামের কোচ হিসেবে তার শেষ ম্যাচ ছিল বলে জানিয়ে দিয়েছেন মার্টিনেজ।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, এটাই বেলজিয়ামের কোচ হিসেবে আমার শেষ ম্যাচ ছিল। আমি আর দায়িত্ব চালিয়ে যেতে পারছি না। এখন বিদায় বলার সময় চলে এসেছে।

আজ ম্যাচে দারুণ কিছু সুযোগ নষ্ট করেছেন বেলজিয়ামের সোনালী প্রজন্মের সবচাইতে সফল ফুটবলার রোমেলু লুকাকু। ফলে আবারও বিশ্ব মঞ্চে হাতাশ হতে হলো তাদের। ২০১৪ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল বেলজিয়াম। 

২০১৮ সালে সেমিফাইনালে উঠেছিল তারা। এবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো বেলজিয়ামকে। এছাড়া ২০১০ এবং ২০২০ সালে ইউরোর কোয়ার্টার ফাইনালেও খেলেছে বেলজিয়াম।

২০০১৬ সাল থেকে বেলজিয়ামের কোচের দায়িত্ব পালন করছেন মার্টিনেজ। ২০১৮ সালে তার অধীনেই বিশ্বকাপে তৃতীয় স্থান নিশ্চিত করেছিল তারা। রেড ডেভিলদের ২০২০ সালে ইউরোর কোয়ার্টার ফাইনালেও তুলেছিলেন রবার্তো মার্টিনেজ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.