× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অস্ট্রেলিয়াকে হেলাফেলা করছে না আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

০১ ডিসেম্বর ২০২২, ০৬:০৫ এএম

পোল্যান্ডকে হারানোর ম্যাচ আর্জেন্টিনার জন্য বলা যায় ‘ডাবল’ আনন্দ নিয়ে এসেছে। শেষ ষোলো নিশ্চিত তো হয়েছেই, সঙ্গে তারা হয়ে গেছে গ্রুপের সেরাও। এতে পরের ধাপে প্রতিপক্ষ হিসেবে পাওয়া গেছে অস্ট্রেলিয়াকে। অনেকে তো আর্জেন্টিনার কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত ধরে বসে আছেন। তবে সেই দলে নেই লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচের মতে, বিশ্বকাপে সহজ বলে কোনো ম্যাচ নেই।

গ্রুপের শেষ ম্যাচের আগে আর্জেন্টিনার ভাবনা ছিল আগে পরের রাউন্ড নিশ্চিত করা। সেটা গ্রুপ সেরা হয়ে হোক কিংবা রানার্স আপ। কিন্তু নিজেদের জয় ও মেক্সিকো-সৌদি আরব ম্যাচের ফল মিলিয়ে শেষ পর্যন্ত সেরা হয়েই তারা উতরে গেছে গ্রুপ পর্ব।

গ্রুপে রানার্স আপ হলে পরের ম্যাচে তাদের প্রতিপক্ষ হতো বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় তারা এখন পাচ্ছে অস্ট্রেলিয়াকে। এই দুই প্রতিপক্ষের পার্থক্য কতটা, সেটা আলাদা করে বলার খুব বেশি কিছু নেই। এই ম্যাচ থেকে সামনে তাকিয়ে কোয়ার্টার-ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য প্রতিপক্ষ নিয়ে হিসাব-নিকাশ শুরু করেছেন অনেকে। 

তবে মাঠের ফুটবলে কাজটা যে ভাবনার চেয়েও কঠিন, সেই সতর্কবার্তা দিয়ে রাখলেন আর্জেন্টিনা কোচ স্কালোনি।

“আমাদের সমর্থকদের অবশ্যই এই জয় উদযাপন করা উচিত। আমরাও খুব খুশি, তবে উত্তেজনায় ভেসে যেতে চাই না। বিশ্বকাপে প্রতিটি ম্যাচই কঠিন। যারা মনে করছে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ সহজ হবে, তারা ভুল। আমরা মোটেও ফেভারিট নই। কেউ যদি মনে করে যে, আমরা আজকে জিতেছি বলেই বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে যাব, তারা পুরোপুরি ভুল।”

পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে দুর্দান্ত খেলা থেকে পাওয়া প্রবল আত্মবিশ্বাস অবশ্য সঙ্গী আর্জেন্টিনার। ভীষণ চাপের মধ্যেই নিজেদের সেরা খেলাটা দেখিয়েছে তারা। শুরু থেকে শেষ পর্যন্ত ম্যাচ ছিল এক তরফা। ছোট ছোট পাসে গতিশীল ও প্রাণবন্ত ফুটবল খেলে পোলিশদের কোনো সুযোগই দেয়নি তারা। বিশেষ করে, আর্জেন্টিনার জন্য বড় হুমকি হতে পারতেন যিনি, সেই রবের্ত লেভানদোভস্কিকে নিষ্ক্রিয় করে রাখতে পারা বাড়তি তৃপ্তি দিচ্ছে স্কালোনিকে।





Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.