× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কন্তেকেও তেতো ‘রেকর্ড’ উপহার দিলেন টুখেল

২৪ জানুয়ারি ২০২২, ০২:৪৪ এএম । আপডেটঃ ২৪ জানুয়ারি ২০২২, ২৩:০৯ পিএম

একের পর এক খেলোয়াড়ের চোট, ফর্মহীনতা আর করোনাভাইরাস মিলিয়ে চেলসিতে মোটামুটি বেসামাল অবস্থা। এর মধ্যে নিয়মিত একের পর এক ম্যাচ খেলতে হচ্ছে দলটাকে। কিছুদিন আগে চেলসির কোচ টমাস টুখেল নিজেই স্বীকার করেছিলেন, একটু বিশ্রাম দরকার তাঁর দলটার। টানা ম্যাচ খেলে খেলে লুকাকু-জর্জিনিওরা ক্লান্ত।

সে ক্লান্তির মধ্যেই গত রাতে টটেনহামের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ লিগ ম্যাচ খেলতে নেমেছিল চেলসি। পয়েন্ট তালিকায় এগিয়ে যাওয়া, পিছিয়ে পড়ার হিসাবে ম্যাচটা গুরুত্বপূর্ণ ছিল তো বটেই, লন্ডনের দুই ক্লাবের ম্যাচটাতে জড়িয়ে ছিল শহরে ‘দাদাগিরি’র সমীকরণও। সে লড়াইয়ে যথারীতি এবারও জিতেছে চেলসি। নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে টটেনহামকে ২-০ গোলে হারিয়েছে টুখেলের দল। গত জানুয়ারিতে চেলসির কোচ হওয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে পাঁচবার টটেনহামকে হারালেন জার্মান কোচ টুখেল।

এর আগে টটেনহামের ইতালিয়ান কোচ আন্তোনিও কন্তে অন্য কোনো কোচের বিপক্ষে টানা তিন ম্যাচ হারেননি। টুখেল সে অনাকাঙ্ক্ষিত রেকর্ডের তেতো স্বাদই দিলেন কন্তেকে। এই একই রেকর্ডের স্বাদ ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাকেও দিয়েছেন টুখেল! টুখেলের এই কাণ্ড দেখে ম্যাচ শেষে টুইটারে এক চেলসি–সমর্থককে লিখলেন, ‘আমাদের ক্লাবে একজন মাস্টারমাইন্ডের আবির্ভাব হয়েছে। আমরা তাকে হারিয়ে যেতে দিতে পারি না!’

তবে স্ট্যামফোর্ড ব্রিজে খেলতে গিয়ে টটেনহাম জিতবে- সে সম্ভাবনাও এখন সম্ভবত খুব বেশি মানুষের মাথায় তেমন আর আসে না। ১৯৯০ সালের পর থেকে চেলসির মাঠে এ পর্যন্ত ৩৭ ম্যাচ খেলে ২৪টিতে হেরেছে স্পার্স, ড্র করেছে ১২ ম্যাচে। জিতেছে মাত্র ১ ম্যাচে। এবারও যে সে রেকর্ডের ব্যতিক্রম হবে না, সেটা বোঝা যায় দ্বিতীয়ার্ধের শুরুতেই। ৪৭ মিনিটে চেলসির লেফট উইঙ্গার ক্যালাম হাডসন-ওডোয়ের পাসে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো শটে মরোক্কান উইঙ্গার হাকিম জিয়েশ যে গোলটা করলেন, আবেগপ্রবণ কোনো চেলসি–সমর্থক সেটির সঙ্গে পিকাসোর তুলির আঁচড়ের তুলনা করলেও হয়তো অত্যুক্তি হবে না।

সর্বশেষ ম্যাচেই সিটির বিপক্ষে বেশ বাজে খেলেছিলেন জিয়েশ, এ ম্যাচে যেন সব পাওনা কড়ায় গন্ডায় মিটিয়ে দিলেন। টুখেলের মুখেও থাকল সেই গোলের কীর্তন, ‘গোলটার সময় আমি ঠিক ওর পেছনেই ছিলাম। মনে হচ্ছিল, ও একটু বেশিই ওপরে মেরে ফেলেছে। তারপর দেখলাম, একদম ঠিক মুহূর্তে জালে ঢুকে গেল বলটা। অসাধারণ একটা গোল। টেকনিকটা অসাধারণ ছিল!’

৫৫ মিনিটে টটেনহামের ইংলিশ ডিফেন্ডার এরিক ডায়ার হাডসন-ওডোয়কে ফাউল করলে ফ্রি কিক পায় চেলসি। সেখান থেকে মাউন্টের ক্রসে মাথা ছুঁইয়ে ব্যবধান দ্বিগুণ করেন চেলসির ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। এই দুই গোলই যথেষ্ট ছিল চেলসির জয়ের জন্য। লিগে আগের চার ম্যাচে জয়হীন চেলসি এ জয়ে ২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকার তিন নম্বরেই থাকল। দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট পাওয়া লিভারপুল। ২৩ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.