× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শ্রীলঙ্কার শতবর্ষ অ্যাথলেটিক্সে বাংলাদেশ

২০ জানুয়ারি ২০২২, ০৪:০৫ এএম । আপডেটঃ ২০ জানুয়ারি ২০২২, ০৬:৪০ এএম

দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলঙ্কার এখনো শতবর্ষ না হলেও তাদের অ্যাথলেটিকসের শতবর্ষ হয়েছে। এই শতবর্ষ উদযাপন উপলক্ষে হাফ ম্যারাথন প্রতিযোগিতা ২২ জানুয়ারী কলম্বো শহরে অনুষ্ঠিত হবে। এ হাফ ম্যারাথন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ৪ সদস্যের বাংলাদেশ দল   সকালে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা ত্যাগ করেছেন।

এই দলে ১ জন টিম ম্যানেজার (মেজর অলকা ভট্টাচার্য্য) ও ৩ জন খেলোয়াড় (কর্পোরাল মোঃ ফিরোজ খান, (পুরুষ), সৈনিক পাপিয়া খাতুন, (মহিলা) ও সৈনিক মোছাঃ শাকুলী খাতুন) রয়েছেন।  

এই সফর সম্পর্কে অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, ‘শ্রীলঙ্কা অ্যাথলেটিকস ফেডারেশন তাদের অ্যাথলেটিকসের শতবর্ষ উদযাপন উপলক্ষে আমাদের অংশগ্রহণ চেয়ে চিঠি দিয়েছিল। দুই দেশের অ্যাথলেটিক্সের সম্পর্ক উন্নয়নে আমরা দল পাঠানোর সিদ্ধান্ত নেই। ক্রস কান্ট্রি একটি প্রতিযোগিতা হওয়ার কথা ছিল সেখানে বাংলাদেশ নৌবাহিনী ও শ্রীলঙ্কার এই আয়োজনে বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাথলেটরা অংশগ্রহণ করবে সেটা আমাদের সিদ্ধান্ত ছিল। শ্রীলঙ্কা বাংলাদেশ প্রতিনিধি দলকে আথিতেয়তা দেবে আর যাওয়া-আসার ব্যয় বাংলাদেশ সেনাবাহিনী বহন করছে।’ দলটি প্রতিযোগিতায় অংশগ্রহণের পর ২৩ জানুয়ারী দেশে ফেরার কথা রয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ কিছুদিন আগে বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন করেছে। এই ম্যারাথনে দেশ বিদেশের অনেক অ্যাথলেট অংশ নিয়েছিল। বাংলাদেশ বিমানবাহিনী একটি ম্যারাথনের উদ্যোগ নিলেও করোনার জন্য স্থগিত করেছে, ‘বাংলাদেশ বিমান বাহিনী অ্যাথলেটিকস ফেডারেশনের সহায়তায় একটি ম্যারাথন আয়োজনের প্রস্তুতি নিয়েছিল। করোনার জন্য সেটা স্থগিত হয়েছে।’ বলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.