× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্লো ওভাররেটের কারণে জরিমানা গুনলো বাংলাদেশ

মশিউর অর্ণব

০৬ জুলাই ২০২২, ১০:১১ এএম

ঝড়ের ধাক্কা সামলে উঠতে একটু বাড়তি সময় তো লাগেই, বাংলাদেশ দল সে সময়টুকু নিয়েছে আর কী! ডমিনিকায় গত রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং-ঝড় সামলে নিতে গিয়ে বোলিংয়ে একটু বেশিই সময় নিয়েছে মাহমুদউল্লাহর দল। সেটিরই এখন মাশুল দিতে হচ্ছে। মন্থর ওভার-রেটের কারণে আইসিসি বাংলাদেশ দলকে ম্যাচ ফি-র ২০ শতাংশ জরিমানা করেছে।

আইসিসি আজ বিবৃতিতে জানিয়েছে, সম্ভাব্য বাড়তি সময় বিবেচনায় নিয়েও পুরো ২০ ওভার শেষ হতে যত সময় লাগার কথা ছিল, বাংলাদেশ দল তার চেয়ে এক ওভার পিছিয়ে ছিল।

মাঠের আম্পায়ার লেসলি রেইফার জুনিয়র ও নাইজেল ডুগুই, তৃতীয় আম্পায়ার গ্রেগরি ব্রাফেট ও চতুর্থ আম্পায়ার প্যাট্রিক গাস্টার্ড বাংলাদেশ দলের ওপর এই অভিযোগ এনেছেন। তাঁদের অভিযোগের ভিত্তিতে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন বাংলাদেশ দলকে এই শাস্তি দিয়েছেন।

আইসিসির আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী, কোনো দল বোলিংয়ের ক্ষেত্রে নির্ধারিত সময়ের চেয়ে যত ওভার পিছিয়ে থাকবে, তার প্রতি ওভারের জন্য দলের খেলোয়াড়দের ম্যাচ ফি-র ২০ শতাংশ করে কাটা পড়বে।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ দায় স্বীকার করে নিয়েছেন, সে কারণে কোনো আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

বৃষ্টিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিটি ভেসে যাওয়ার পর গত রোববার দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দল ভেসেছে রোভম্যান পাওয়েল, ব্রেন্ডন কিংদের চার-ছক্কার বন্যায়। বিশেষ করে পাওয়েল, পাঁচে নেমে ২৮ বলে ৬১ রান করেছেন তিনি, এর মধ্যে সাকিব আল হাসানের করা ১৬তম ওভারেই তিন ছক্কা, এক চারে নিয়েছেন ২৩ রান। উদ্বোধনী ব্যাটসম্যান কিং ৪৩ বলে করেন ৫৭ রান।

শেষ ৫ ওভারে ৭৪ রান নেওয়া উইন্ডিজ শেষ পর্যন্ত বাংলাদেশকে ১৯৪ রানের লক্ষ্য দেয়, জবাবে শেষ দিকে গতি বাড়ানোর আগে সাকিবের ওয়ানডে-গতির ফিফটি (৫২ বলে ৬৮) ও আফিফের ত্রিশোর্ধ্ব (২৭ বলে ৩৪) ছাড়া বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যানই ২০-এর ঘরে যেতে পারেননি, দুই অঙ্কেই গেছেন আর দুজন! ২০ ওভারে ৬ উইকেটে ১৫৮ রান নিয়ে ইনিংস শেষ করে বাংলাদেশ।

সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকা বাংলাদেশ আগামীকাল গায়ানায় বাংলাদেশ সময় রাত ১১.৩০ মিনিটে নামবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.