× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দেশে ফিরেই জিম্বাবুয়ে সফরে যাবেন তামিমরা

মশিউর অর্ণব

০৬ জুলাই ২০২২, ০৫:৫২ এএম । আপডেটঃ ০৬ জুলাই ২০২২, ০৯:৪৯ এএম

ঘরোয়া ক্রিকেটের বাইরেও চলতি বছর আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা সূচি বাংলাদেশ জাতীয় দলের। বর্তমানে উইন্ডিজে অবস্থান করছে বাংলাদেশ দল। সেখান থেকে ১৬ জুলাই সিরিজের সবশেষ ওয়ানডে খেলে ১৮-১৯ জুলাই দেশে পৌঁছানোর কথা আছে ক্রিকেটারদের। তবে দেশে ফিরে সপ্তাহ খানেকের বেশি বিশ্রামের সুযোগ পাবেন না তামিম ইকবালরা। চলতি জুলাই মাসের শেষে ধরতে হবে জিম্বাবুয়ের বিমান।

এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুযায়ী আগামী মাসে জিম্বাবুয়ের বিপক্ষে সমান ৩টি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। তবে এই সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয়নি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, জিম্বাবুয়ে সফরের উদ্দেশে জুলাই মাসেই দেশ ছাড়বে দল।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে বলেন, ‘জিম্বাবুয়ে বোর্ডের সাথে কথা বলে আমরা মোটামুটি একটা সূচি চূড়ান্ত করেছি। যেহেতু জিম্বাবুয়ের বোর্ড স্বাগতিক, তারাই এটা ঘোষণা করবে। আশা করছি ২-১ দিনের মধ্যে প্রকাশিত হবে। জুলাইয়ের শেষের দিকে আমাদের দল যাবে। আগস্টের মধ্যেই তিনটা ওয়ানডে ও তিনটা টি-টোয়েন্টি খেলে আমাদের দল বাংলাদেশে ফেরত আসবে।’

প্রায় এক মাসের উইন্ডিজ সফর থেকে ফিরে বিশ্রামের খুব বেশি সুযোগ নেই। জিম্বাবুয়ে সফরের আগে সপ্তাহখানেকের মতো যে সময় আছে, তখন কি ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হবে নাকি আসন্ন সফরের প্রস্তুতি শুরু করবে দল? এখন অবশ্য এর উত্তর দেননি সুজন।

নিজামউদ্দিন চৌধুরী সুজন বললেন, ‘পুরো বিষয়টা টিম ম্যানেজমেন্ট ঠিক করে। শীঘ্রই আমরা ক্রিকেট অপারেশন্স, টিম ম্যানেজমেন্ট, সিনিয়র খেলোয়াড়, নির্বাচক, বোর্ডের সংশ্লিষ্টদের সাথে বসে ঠিক করে নেব। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে এশিয়া কাপ পর্যন্ত বাংলাদেশের সূচি ঠিক করে জানিয়ে দিতে পারব।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.