× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

'চিকিৎসা অবহেলায়' ম্যারাডোনার মৃত্যু, বিচারের মুখোমুখি মেডিকেল টিম

স্পোর্টস ডেস্ক

২৩ জুন ২০২২, ১৫:২৫ পিএম

আর্জেন্টিনার একটি মেডিকেল প্যানেল ম্যারাডোনার চিকিৎসায় অবহেলা ও অনিয়মের প্রমাণ দেওয়ার পর এটিকে হত্যাকাণ্ড আখ্যা দিয়ে দেশটির আদালত এ আদেশ দিয়েছেন।

কিংবদন্তি আর্জেন্টাইন ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মৃত্যু ঘিরে রহস্য যেন থামছেই না। ম্যারাডোনার চিকিৎসায় অবহেলার অভিযোগে এবার আটজন চিকিৎসককে বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছে আর্জেন্টিনা। বৃহস্পতিবার (২৩ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

আর্জেন্টিনার একটি মেডিকেল প্যানেল ম্যারাডোনার চিকিৎসায় “অবহেলা ও অনিয়মের” প্রমাণ দেওয়ার পর এটিকে “হত্যাকাণ্ড” আখ্যা দিয়ে দেশটির আদালত এ আদেশ দিয়েছেন।

২০২০ সালের নভেম্বরে বুয়েনস আইরেসে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে মৃত্যুবরণ করেন কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা। শুরুতে মস্তিষ্কের অস্ত্রোপচারের পর বাড়ি ফিরে সুস্থও হয়ে উঠেছিলেন তিনি।

ম্যারাডোনার মৃত্যুতে অবহেলার অভিযোগ উঠলে চিকিৎসক ও নার্সদের বিরুদ্ধে তদন্ত শুরু করে দেশটির আদালত। গত বছর ম্যারাডোনার মৃত্যু নিয়ে তদন্তের জন্য গঠন করা হয় একটি মেডিকেল প্যানেল। 

২০ জন বিশেষজ্ঞের ওই প্যানেল জানায়, ম্যারাডোনার চিকিৎসায় যুক্ত মেডিকেল টিমের সদস্যরা ইচ্ছেকৃত অবহেলা করেছেন। তারা “ভুল” চিকিৎসা দিয়েছেন। সঠিকভাবে চিকিৎসা দেওয়া হলে ম্যারাডোনার বেঁচে থাকার সুযোগ ছিল। 

দেশটির আদালতও একই সিদ্ধান্তের কথা জানিয়েছে। আদালত বলছেন, যথাযথ চিকিৎসা পেলে হয়তো “বেঁচে থাকার সুযোগ” পেতেন ম্যারাডোনা।

চিকিৎসায় অবহেলার দায়ে অভিযুক্তদের মধ্যে রয়েছেন, ম্যারাডোনার নিউরোসার্জন এবং ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ডো লুক, একজন মনোরোগ বিশেষজ্ঞ ও মনোবিজ্ঞানী, দুজন চিকিৎসক, তিনজন নার্স।

অভিযুক্ত আটজনকে “হত্যা মামলায়” বিচারের মুখোমুখি হতে হবে। আর্জেন্টিনার পেনাল কোড অনুযায়ী, এ ধরনের অপরাধের জন্য আট থেকে ২৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। যদিও বিচারের তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। অভিযুক্তরা অবশ্য তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.