× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া স্নিকার

সংবাদ সারাবেলা ডেস্ক

১২ এপ্রিল ২০২৩, ০১:০০ এএম

যুক্তরাষ্ট্রের বাস্কেটবল সুপারস্টার মাইকেল জর্ডানের স্নিকার বিক্রি হয়েছে ২২ লাখ মার্কিন ডলারে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২৩ কোটি ৩২ লাখ টাকা। এই স্নিকার পায়ে দিয়ে জর্ডান ১৯৯৮ সালে এনবিএ ফাইনালে খেলেছিলেন। খেলাধুলার ইতিহাসে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া স্নিকারের তালিকায় এক নম্বরে থাকবে জর্ডানের এই স্নিকার।

নিলামসংস্থা সদবিস জানিয়েছে, ২২ লাখ মার্কিন ডলারে বিক্রি হওয়া এই স্নিকার ইতিহাস তৈরি করেছে। এর আগে ২০২১ সালে জর্ডনের স্নিকার বিক্রি হয়েছিল ১৫ লাখ ডলারে।

এক বিবৃতিতে এই নিলামসংস্থা জানিয়েছে, এই নিলামের ফলে আবার বোঝা গেল, মাইকেল জর্ডানের জনপ্রিয়তা কতটা। সংগ্রাহকরা তার স্নিকার সংগ্রহ করতে কীভাবে ঝাঁপিয়ে পড়েছেন।

এই স্নিকারটি জর্ডান সই করে একজন বল বয়কে দিয়েছিলেন। তবে সেই বল বয় স্নিকারটি বিক্রি করেননি। করেছেন অন্য এক ক্রেতা। অবশ্য তার নাম জানায়নি নিলামসংস্থাটি।

এই স্নিকারটা কালো ও লাল রঙের। তাই ব্ল্যাক ও রেড মিলিয়ে এর নাম দেওয়া হয়েছে ব্রেড। ১৯৯৮ সালে এনবিএ ফাইনালে দুই নম্বর গেমে মাইকেল জর্ডন এই স্নিকার পায়ে দিয়ে খেলেছিলেন। এটাই ছিল তার ষষ্ঠ ও শেষ এনবিএ চ্যাম্পিয়নশিপ।

জর্ডনের বয়স এখন ৬০ বছর। তিনি বাস্কেটবল জীবনের অধিকাংশ ম্যাচ শিকাগো বুলসের হয়ে খেলেছিলেন। ছয়টি চ্যাম্পিয়নশিপ তিনি তাদের হয়েই জেতেন। ১৯৯৮ সালে ওই ম্যাচে বুলস ৯৩-৮৮-তে জেতে। ম্যাচের দ্বিতীয়ার্ধে জর্ডান এই স্নিকারটি পরেন।

ইএসপিএন/নেটফ্লিক্সের ডকুমেন্টারি ‘দ্য লাস্ট চান্স’-এ এই ম্যাচের অংশ ছিল। তিনি এখনও নাইকির কাছ থেকে এয়ার জর্ডান সিরিজের স্নিকার বিক্রির রয়্যালটি পান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.