× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে আন্দোলনের বিকল্প নেই : ফখরুল

০৪ ডিসেম্বর ২০২১, ০৭:০০ এএম । আপডেটঃ ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৩৯ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশে বলেছেন, ‘আর বিলম্ব করবেন না। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন এবং তাঁকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। অন্যথায় এই দেশের জনগণ আপনাদের ক্ষমা করবে না।’ আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের সমাবেশে এসব কথা বলেন মির্জা ফখরুল।

খালেদা জিয়ার মুক্তি এবং তাঁকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গত ২৫ নভেম্বর থেকে বিএনপি ও দলটির অঙ্গসংগঠনগুলোর আট দিনের কর্মসূচি চলছে। এরই অংশ হিসেবে আজ শেষ দিনে ছাত্রদল এই কর্মসূচি পালন করে। কর্মসূচিতে বেলা সাড়ে ১১টার দিকে যোগ দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের ছাত্ররা অনেক ত্যাগ স্বীকার করেছেন। অনেকে গুম, খুন ও নির্যাতনের শিকার হয়েছেন। অনেকে এখনো কারাগারে আটক আছেন। এই অন্যায়–অত্যাচারের প্রতিবাদ করতে হলে আজকে যুবক ও তরুণদের জেগে উঠতে হবে।’

বাংলাদেশের সব বিজয় অর্জিত হয়েছে ছাত্রদের মাধ্যমে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, উনসত্তর, একাত্তর ও নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে ছাত্ররাই নেতৃত্ব দিয়েছিলেন। ছাত্রদলের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আজকে আবার ছাত্রদের নেতৃত্ব দিতে হবে। আন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে দলের নেতা-কর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার আহ্বান জানান মির্জা ফখরুল।

মানববন্ধন ও সমাবেশে ডাকসুর সাবেক ভিপি ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, বিএনপি নেত্রীকে কারাগারে স্লো পয়জনিংয়ে অসুস্থ করা হয়েছে।  এখন তিনবারের প্রধানমন্ত্রীকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে না। কারণ তাতে এই সরকার ধরা পড়বে। তাঁকে যে কারাগারে স্লো পয়জনিং করা হয়েছে তা বের হয়ে আসবে। তিনি দু–চার দিনের মধ্যে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর আহ্বান জানান। তিনি বলেন, যদি বিদেশে পাঠানো না হয়, তাহলে এ সরকারকে আন্দোলনের মধ্য দিয়ে সরাতে হবে।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের পরিচালনায় কর্মসূচিতে অন্যদের মধ্যে বিএনপির আন্তর্জাতিক–বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, সাবেক ছাত্রদল নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী, সুলতান সালাউদ্দিন প্রমুখ বক্তব্য দেন।

খালেদা জিয়ার মুক্তি এবং তাঁকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ছাত্রদলের এ কর্মসূচি উপলক্ষে সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন ছাত্রদলের নেতা-কর্মীরা। ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ ছাত্রদল ছাড়াও কর্মসূচিতে যোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ ও বদরুন্নেসা কলেজ ছাত্রদলের নেতা-কর্মীরা। গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের নেতা-কর্মীরাও কর্মসূচি তে অংশ নেন। নেতা-কর্মীরা সড়কে অবস্থান নেওয়ায় সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত প্রেসক্লাবের সামনের সড়কে যান চলাচল বন্ধ থাকে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.