× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নারীর সমঅধিকার নিশ্চিত হলেই দেশ উন্নত হবে : জি এম কাদের

০৯ মার্চ ২০২২, ০০:১৬ এএম

নারী-পুরুষের সমঅধিকার নিশ্চিত হলেই দেশ যথার্থভাবে উন্নত হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেন, দেশে মোট জনগোষ্ঠীর মধ্যে অর্ধেক নারী যদি বৈষম্যের শিকার হয় তাহলে সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত হবে। অথচ দেশের নারী সমাজ সব ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিচ্ছে। সুতরাং তাদের সমানভাবে জাতীয় উন্নয়নের কাজে লাগাতে হবে।

মঙ্গলবার বনানী জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ আলোচনা সভার আয়োজন করে জাতীয় মহিলা পার্টি। নারী সমাজের প্রতি আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে জি এম কাদের বলেন, নারীদের সমঅধিকার নিশ্চিত করতে হলে নারীদের ঐক্যবদ্ধ হতে হবে। কোটার মধ্যে আবদ্ধ থেকে নয়। নিজেদের যোগ্যতা দিয়েই তাদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে হবে।

বর্তমানে সব ক্ষেত্রেই নারীরা ভালো করছে বলে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, তারা শিক্ষায় পুরুষের থেকেও এগিয়ে যাচ্ছে। ক্রীড়া ক্ষেত্রে ভালো করছে, রাজনীতিতে ভালো করছে, প্রশাসনিক কাজে দক্ষতার পরিচয় দিচ্ছে। এমনকি দেশ রক্ষার কাজেও তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তারপরও তাদের পিছিয়ে থাকার কারণ থাকতে পারে না। তিনি বলেন, নারীদের এগিয়ে আসতে হবে। সমতা না পাওয়া পর্যন্ত তাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। জাতীয় পার্টি নারী অধিকার আদায়ে সব সময় পাশে থাকবে।

মহিলা পার্টির আহ্বায়ক ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলামের সভাপতিত্বে এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় মহিলা পার্টির যুগ্ম আহ্বায়ক নাজমা আকতারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ, চেয়ারম্যানের উপদেষ্টা রওশন আরা মান্নান, হেনা খান পন্নী, নাজনীন সুলতানা প্রমুখ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.