× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পকেটের লোক দিয়ে সার্চ কমিটি করার ষড়যন্ত্র করছে সরকার: রিজভী

২৪ জানুয়ারি ২০২২, ০২:৫২ এএম । আপডেটঃ ২৪ জানুয়ারি ২০২২, ০৮:০২ এএম

তড়িঘড়ি করে সংসদে নির্বাচন কমিশন গঠন আইন ওঠানোর মধ্যে সরকারের ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বেলা পৌ‌নে ১১টার দি‌কে বনানী কবরস্থানে খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেছেন, সরকার নিজেদের পকেটের লোক দিয়ে সার্চ কমিটি করার ষড়যন্ত্র করছে। মুজিব কোট পরিহিত লোকদের সার্চ কমিটিতে আনা হবে। সার্চ করে যেসব ব্যক্তিদের নির্বাচন কমিশনে নিয়োগ দেওয়া হবে, তারাও মুজিব কোট পরা মানুষই হবেন।

কোকোর সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নেতা-কর্মীরা কবর জিয়ারত এবং দোয়া মুনাজাতে অংশ নেন। এছাড়া দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

রিজভী বলেন, বিনাভোটে নির্বাচিত জনপ্রতিনিধিত্বহীন সরকারের পাস করা নির্বাচন কমিশন আইনে প্রধানমন্ত্রীর ইচ্ছার প্রতিফলন ঘটবে। অর্থাৎ প্রধানমন্ত্রী যেভাবে চাইবেন সেভাবে হবে। যেভাবে হুদা-রকিব কমিশন করা হয়েছিল, ওই রকম আরেকটি কমিশন তারা আগামীতে করবেন। সেখানে জনগণের ইচ্ছার প্রতিফলন হবে না।

নির্বাচন কমিশনের খসড়া আইনে দণ্ডপ্রাপ্তদের ইসি হওয়ার প্রসঙ্গ টেনে রিজভী বলেন, এতে বোঝা যায় গত ১৪ বছরে যারা অন্যায়-অত্যাচার করেছেন, তারাই ইসি হতে পারবেন। অর্থাৎ সরকার তাদের অনুগত লোকদের ইসি হিসেবে নিয়োগ দিতে চায়। কোনো ভদ্রলোককে তারা চায় না।

হাসপাতালে চিকিৎসাধীন দলীয় চেয়ারপারসন খা‌লেদা জিয়ার শারীরিক অবস্থার প্রসঙ্গে রিজভী বলেন, ‘খালেদা জিয়ার এখনও রক্ত ঝরছে। উন্নত চিকিৎসার অভা‌বে তি‌নি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন।

সরকারের নির্যাতনেই আরাফাত রহমান কোকোর মৃত্যু হয়েছে দাবি করেন রিজভী। তিনি জিয়া পরিবারের সদস্যদের জন্য দেশবাসীর কাছে দোয়াও চান।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.