× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সবুজ বিপ্লবেই বাংলাদেশ কৃষিসমৃদ্ধ হয়েছে: প্রতিমন্ত্রী পলক

নাটোর প্রতিনিধি

২২ জানুয়ারি ২০২২, ০৫:৩৫ এএম । আপডেটঃ ২২ জানুয়ারি ২০২২, ০৭:৫৬ এএম

তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে সবুজ বিপ্লবের মাধ্যমে বাংলাদেশ কৃষিসমৃদ্ধ হয়েছে। বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বর্তমানে কেউ না খেয়ে থাকেনা। দেশের ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা। বিএনপি-জামায়াতের শাসনামলে তেল-সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। ডিজিটাল বাংলাদেশের আর্কিটেকচার সজিব ওয়াজেদ জয়ের হাত ধরে ১৩ বছরে দেশ ডিজিটাল হয়েছে।

সকালে সিংড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত ” বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতিত)" শীর্ষক কর্মসূচির আওতায় চলতি ২০২১-২২ অর্থ বছরে অত্র উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের জন্য প্রাপ্ত শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল ও গার্ডেন টিলার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে কৃষিসমৃদ্ধ হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। বিএনপি-জামায়াত নেতাদের পায়ে ধরতে হয়েছে। এখন আর তেল-সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়না। করোনা পরিস্থিতি মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রেখে, মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে সকলকে চলতে হবে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজা, সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম, চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, সিংড়া প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এমরান আলী রানা, উপজেলা আদিবাসী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সভাপতি উপেন্দ্রনাথ সরদার, সাধারণ সম্পাদক সরেশ চন্দ্র উরাও প্রমুখ।

অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের ৫টি বাইসাইকেল, ১০ জনকে ৬ হাজার করে ও ৩০ জনকে ২৪০০ টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান এবং ৭জন কৃষককে ৭টি গার্ডেন টিলার ৭০% ভুর্তুকিতে প্রদান করা হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.