× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এ সরকারের অধীনে আর নির্বাচন নয়: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

১৬ জুন ২০২২, ১১:১৩ এএম

ছবি: সংগৃহীত

সুষ্ঠু হবে না জেনেই বিএনপি এ সরকারের অধীনে কোনো নির্বাচন অংশ নিচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচনে গেলে তাদের বৈধতা দেয়া হবে। এটা প্রমাণিত সত্য। যে কারণে এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনেই বিএনপি যাচ্ছে না। খুব পরিষ্কার করে বলেছি।

সদ্যঘোষিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলের প্রসঙ্গ টেনে তিনি বলেন, যারা গণতন্ত্রকে হরণ করেছে, গণতন্ত্রকে ধ্বংস করেছে, বাকশাল করেছে, তাদের কাছ থেকে মানুষ গণতন্ত্র পেতে পারে না–এটাই হচ্ছে বাস্তবতা। আওয়ামী লীগের চরিত্রের মধ্যে একটা বডি কেমেস্ট্রি কাজ করে। যেখানে একদলীয়, জোর করে সবকিছু আদায় করে নেয়া, যেটা সবসময় একইভাবে আছে।

বিএনপির মহাসচিব আরও বলেন, এখন আমাদের রাষ্ট্রের অস্তিত্ব ও জাতির অস্তিত্বের জন্য সংবাদপত্রসহ বিভিন্ন প্রতিষ্ঠান, বিচার বিভাগ, প্রশাসন, শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থা সবকিছুকে যদি রক্ষা করতে চাই, তাহলে গণতন্ত্র পুনরুদ্ধার করা ছাড়া কোনো বিকল্প নেই। চূড়ান্ত আন্দোলনে যাওয়ার এবং দেশকে মুক্ত করার ব্যাপারে আমাদের মধ্যে কোনো ঘাটতি নেই। নিঃসন্দেহে আন্দোলনের মধ্য দিয়ে আমরা এ অবস্থার পরিবর্তন ঘটাব এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের যৌথ উদ্যোগে '১৬ জুন সংবাদপত্রের কালো দিবস' শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ১৯৭৫ সালের ১৬ জুন সংবিধানের চতুর্থ সংশোধনীতে সরকার ৪টি সংবাদপত্র রেখে বাকি সব সংবাদপত্র বন্ধ করে দেয়। এরপর থেকে সাংবাদিকদের একটি অংশ এ দিনটিকে কালো দিবস হিসেবে পালন করছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.