× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দুদকের আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শরীফের রিটের শুনানি মুলতবি

নিজস্ব প্রতিবেদক

২৪ মে ২০২২, ১৪:২৪ পিএম

মো. শরীফ উদ্দিন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপসহকারী পরিচালক পদ থেকে চাকরিচ্যুতির বৈধতা নিয়ে মো. শরীফ উদ্দিনের করা রিটের শুনানি মুলতবি করেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

চাকরিচ্যুতি-সংক্রান্ত দুদক আইনের ৫৪(২) ধারা নিয়ে আপিল বিভাগে দুদকের করা আপিলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শরীফের রিটের শুনানি মুলতবি থাকবে।

গত ১৬ ফেব্রুয়ারি শরীফ উদ্দিনকে চাকরি থেকে অপসারণ করা হয়। দুদক কর্মচারী বিধিমালার ৫৪ (২) বিধি এবং এই বিধির ক্ষমতাবলে চাকরিচ্যুতির বৈধতা নিয়ে প্রশ্ন তুলে গত ১৩ মার্চ রিটটি করেন শরীফ। রিটটি দায়েরের আগে চাকরি থেকে অপসারণের আদেশ পুননিরীক্ষণের মাধ্যমে প্রত্যাহার করে চাকরির ধারাবাহিকতা ও অন্যান্য সুবিধা পুনর্বহাল চেয়ে গত ২৭ ফেব্রুয়ারি দুদক চেয়ারম্যানের কাছে আবেদন (রিভিউ) করেন শরীফ উদ্দিন।

তবে রিভিউর সিদ্ধান্ত না পাওয়ায় গত ১৯ মে শরীফের আইনজীবী রিট শুনানিতে সময়ের আরজি জানালে আদালত ২৩ মে দিন রাখেন। এর ধারাবাহিকতায় আজ রিটের ওপর শুনানি হয়।

আদালতে শরীফের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. সালাহউদ্দিন দোলন। সঙ্গে ছিলেন আইনজীবী মিয়া মোহাম্মদ ইশতিয়াক। দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.