× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কিশোরগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড

কিশোরগঞ্জ প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০২২, ০৮:৩২ এএম

কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষক দুলাল মিয়া হত্যা মামলায় নারীসহ ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। সোমবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ সায়েদুর রহমান খান এ রায় প্রদান করেন।

ঘোষিত রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাস কারাদন্ডের সাজা প্রদান করা হয়েছে। এ সময় সাজাপ্রাপ্ত ৫ আসামী আদালতের এজলাসে উপস্থিত ছিলেন। সাজা প্রাপ্ত এক আসামী পলাতক ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৩ জনকে খালাস প্রদান করেন বিচারক।

সাজা প্রাপ্ত আসামীরা হচ্ছেন বাচ্চু মিয়া, ফেরদৌস মিয়া, সাদেক মিয়া, রুহুল আমিন, জুবায়ের ও মঞ্জু বানু। এদের মধ্যে আসামী বাচ্চু মিয়া জামিনে গিয়ে পলাতক হয়। আসামীরা সকলেই কটিয়াদী উপজেলার করগাও ইউনিয়নের উত্তর ভুনা গ্রামের বাসিন্দা।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহ আজিজুল হক জানান, গত ২০১৭ সনের ২৬ জুন দুপুরে আসামীরা দলবদ্ধভাবে কটিয়াদী উপজেলার করগাও ইউনিয়নের উত্তর ভুনা গ্রামের বাসিন্দা কৃষক দুলাল মিয়ার উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে মারধর করে গুরুতর আহত করে। পরে ওইদিনই বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী নাজমা বেগম বাদী হয়ে ১০ জনকে আসামী করে কটিয়াদী থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা জেলা সিআইডির পরিদর্শক মোঃ ছানোয়ার হোসেন ৯ জনকে আসামী করে ২০১৯ সনের ২২ মে অভিযোগপত্র প্রদান করেন। মামলা পরিচালনা করেন আসামী পক্ষে অ্যাডভোকেট এমএ রশীদ।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.