× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শিবচরে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

মাদারীপুর প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০২২, ০৫:৩৪ এএম

মাদারীপুর শিবচরে ২০২১-২২ অর্থবছরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ৫০% ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। দুপুরে উপজেলার পরিষদ চত্তরে ৫০% ভর্তুকির আওতায় বাছাইকৃত উপকারভোগী কৃষকদের মাঝে ৭টি মেইজ শেলার ও ২টি পাওয়ার থ্রেসার দেয়া হয়েছে।

মেশিন প্রাপ্ত কৃষকরা হলেন উপজেলার শিবচর ইউনিয়নের আজিজ মাদবর, ভদ্রাসন ইউনিয়নের সোরোয়ার আলী, ভান্ডারিকান্দি ইউনিয়নের খোকন হাওলাদার, দত্তপাড়া ইউনিয়নের ফতে আলী, কাদিরপুর ইউনিয়নের আতাউর রহমান, বাঁশকান্দির সেলিম পন্ডিত ও মাদবরেরচর ইউনিয়নেে তৈয়ব আলী।

শিবচর উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোঃ আসাদুজ্জামান এর সভাপ‌তি‌ত্বে শিবচর উপজেলা কৃ‌ষি কর্মকর্তা অন‌ুপম রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ‌হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন শিবচর উপ‌জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ মোল্লা।

এসময় আরো উপ‌স্থিত  ছি‌লেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম‌্যান বিএম আতাউর রহমান। উপজেলা কৃষি অফিসের  কর্মকর্তা-কর্মচারিবৃন্দ ও বিভিন্ন এলাকা থেকে আগত উপকারভোগী কৃষক।উপজেলা কৃষি কর্মকর্তা অনুপম রায় জানান, উপজেলায় ৭ জন কৃষকদের মাঝে ৭ টি মেইজ শেলার মেশিন বিতরণ করা হয়। আগে যেখানে ভুট্টা হাতের সাহায্য মাড়াই করা হতো এখন মেশিনের সাহায্য স্বল্প সময়ে ও কম খরচে ভুট্টা মাড়াই করতে পারবে। ফলে কৃষকের উৎপাদন খরচ অনেকাংশে কমে যাবে এবং ভুট্টা আবাদে কৃষকেরা বেশি আগ্রহী হবে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.