× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কোনো অনুমোদনহীন বাস রাজধানীতে চলবে না: মেয়র তাপস

২৬ ডিসেম্বর ২০২১, ০২:০৮ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেছেন, কোনো অনুমোদনহীন বাস রাজধানীতে চলবে না। সকালে রাজধানীতে বাস রুট রেশনালাইজেশনের পরীক্ষামূলক যাত্রা শুরুর পর সাবাদিকদের এ কথা বলেন তিনি। মেয়র বলেন, রাজধানীতে চলা সব বাসকেই এর আওতায় আসতে হবে। তিনি বলেন, আজ থেকে এ সার্ভিস শুরু হয়েছে। পর্যায়ক্রমে প্রতি মাসেই নতুন নতুন বাস যুক্ত হবে। আগামী বছরই সবগুলো ক্লাস্টারে এই সার্ভিস চালু হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, বাস রুট পুনর্বিন্যাস অবশ্যই অনেক বড় চ্যালেঞ্জ। তবে সবাই মিলে কাজ করলে তা মোকাবিলা অসম্ভব না।

এদিকে, সকালে সচিবালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে রাজধানীর মোহাম্মদপুরে আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় মোহাম্মদপুরে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের দুই মেয়রসহ সংশ্লিষ্টরা। ঢাকা নগর পরিবহন নামে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত চলবে বাস রুট রেশনালাইজেশনের অর্ধশত বাস। পর্যায়ক্রমে শুরু হবে আরও ৫ রুটে। মোট ২৮ কিলোমিটার সড়কে চলবে এ বাস। সেখানে কিলোমিটার প্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ২ টাকা ১৫ পয়সা করে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.