× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নিউইয়র্কের উদ্দেশ্যে আইসিটি প্রতিমন্ত্রীর ঢাকা ত্যাগ

নিজস্ব প্রতিবেদক

০৩ মে ২০২২, ২২:৪৮ পিএম

জুনাইদ আহমেদ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গতকাল মঙ্গলবার (৩ মে) রাত ১০টা ৪০ মিনিটে EK 585 বিমান যোগে সরকারি সফরে নিউইয়র্কের উদ্দেশ্যে  ঢাকা ত্যাগ করেছেন।

প্রতিমন্ত্রী আগামী ১৪ মে পর্যন্ত সরকারি সফরে নিউইয়র্কে অবস্থান করবেন। এসময় তিনি ম্যাডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিতব্য ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টে’ যোগদান করবেন।

সফরকালে জাতিসংঘের উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ইউএনডিপির ঊর্ধ্বতন কর্মকর্তা ও আইসিটি খাতের ইনভেস্টরদের সাথে মতবিনিময় করবেন প্রতিমন্ত্রী।

তিনি এ সফরে আইসিটি খাতে নলেজ শেয়ারিংয়ের বিষয়ে হার্ভাড বিশ্ববিদ্যালয়ের ‘এস্পায়ার ইনস্টিটিউটের’ সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করবেন।

এসময় সানফ্রান্সিস্কোতে অবস্থিত বিশ্বখ্যাত সফটওয়্যার প্রতিষ্ঠান মাইক্রোসফটের অফিস পরিদর্শন এবং সিলিকন ভ্যালিতে অবস্থিত বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি ও সফটওয়্যার নির্মাণকারী প্রতিষ্ঠান ওরাকলের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকের সাথে বৈঠক করাসহ আরো বেশকিছু কর্মসূচিতে যোগদান করবেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে অনুষ্ঠিত ‘কনসার্ট ফর বাংলাদেশের’ স্মৃতি চারণ ও এই মহান কর্মের কৃতজ্ঞতা স্বরূপ এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ সহযোগিতায় নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্টটি’ অনুষ্ঠিত হবে।

কনসার্টে গান গাইবেন বিশ্বখ্যাত ব্যান্ড দল স্কর্পিয়ন্স। এ ব্যান্ড জার্মানির হানোফার শহর থেকে আগত একটি হেভি মেটাল ও রক সঙ্গীত ব্যান্ড। এছাড়াও কনসার্টে স্কর্পিয়ন্সের সাথে  বাংলাদেশের চিরকুট সঙ্গীত পরিবেশনা করবে।

এ কনসার্টের আয়োজনে রয়েছে জাতিসংঘের উন্নয়ন প্রকল্প সংস্থা ইউএনডিপি। কনসার্ট থেকে সংগৃহীত অর্থ এ সংস্থার মাধ্যমে উন্নয়নশীল দেশের শিশুদের সাইবার সিকিউরিটি সম্পর্কিত সচেতনতার জন্য ব্যয় করা হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.