× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাকিস্তানে যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী

১৮ ডিসেম্বর ২০২১, ১৯:৪৬ পিএম

পাকিস্তান সফরে যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার এমিরেটস এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটে দুবাই হয়ে তার ইসলামাবাদ যাওয়ার কথা ছিল। শনিবার প্রতিমন্ত্রী নিজেই পাকিস্তানের আয়োজনে আফগানিস্তান পরিস্থিতি নিয়ে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পরিষদের বিশেষ অধিবেশনে তার সফর বাতিলের কথা গণমাধ্যমকে জানিয়েছেন।

তিনি জানান, কোভিড আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসায় ১৫ ডিসেম্বর থেকে আমি আইসোলেশনে আছি। ৭২ ঘণ্টার আইসোলেশন শেষ না হওয়ায় পাকিস্তান যেতে পারছি না।

অনুষ্ঠানের সূচি অনুযায়ী, শনিবার ইসলামাবাদে সিনিয়র অফিশিয়াল বৈঠকে উপস্থিত থাকার কথা পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের। আর রোববার মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেওয়ার কথা পররাষ্ট্র প্রতিমন্ত্রীর। সেই লক্ষ্যে শুক্রবার দুপুরে সচিব পাকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। আর শনিবার দুপুরে যাওয়ার কথা ছিল প্রতিমন্ত্রীর।

কিন্তু কোভিড সংক্রান্ত জটিলতায় প্রতিমন্ত্রী যেতে পারছেন না বলে জানান। তবে ইসলামাবাদ সফররত পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন বলে জানিয়েছেন শাহরিয়ার আলম।

প্রায় এক দশক পর বাংলাদেশের মন্ত্রী পর্যায়ের কোনো প্রতিনিধির পাকিস্তান সফর নির্ধারিত ছিল। ফলে বাংলাদেশ-পাকিস্তান সম্পর্ক উন্নয়নের সম্ভাবনা দেখছিলেন বিশ্লেষকরা।

উল্লেখ্য, সর্বশেষ ২০১২ সালে পাকিস্তানে অনুষ্ঠিত ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগ দিতে দেশটিতে সফর করেছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপেদেষ্টা গওহর রিজভী। এর আগে ২০১০ সালে তৎকালীন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস দেশটিতে সফর করেছিলেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.