× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মাদকের অপব্যবহার রোধে সম্মিলিতভাবে কাজ করতে হবে: রাষ্ট্রপতি

২৯ মার্চ ২০২২, ০০:০৩ এএম

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্থানীয় প্রশাসন, পুলিশ, জনপ্রতিনিধি ও জনগণসহ সংশ্লিষ্ট সবাইকে মাদকের অপব্যবহার রোধে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।

সোমবার (২৮ মার্চ) কিশোরগঞ্জের ইটনা উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপ্রধান সংশ্লিষ্ট সবাইকে মাদকদ্রব্যের ক্ষতিকর দিক সম্পর্কে সতর্ক ও সচেতন থাকার নির্দেশনা দেন।

কিশোরগঞ্জের ইটনা উপজেলা নির্বাচনের সব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, জয়ী ও পরাজিত প্রার্থী দুজনে মিলেমিশে এলাকার উন্নয়নে কাজ করবেন।

তিনি বলেন, মনে রাখতে হবে জনগণ পরাজিত প্রার্থীকেও অনেক ভোট দিয়েছে। দুজনে মিলেমিশে কাজ করলে জনপ্রতিনিধিদের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস বাড়বে এবং এলাকার সার্বিক উন্নয়ন হবে।

কিছু ব্যবসায়ীর আচরণ সম্পর্কে আবদুল হামিদ বলেন, কিছু ব্যবসায়ী বিশ্ব রাজনীতির সুযোগ নিয়েছে। সুযোগ পেয়ে সুযোগের অপব্যবহার করছে, কিন্তু এটা মোটেই উচিত না।

রাষ্ট্রপতি দেশ ও জনগণের স্বার্থে সোনার বাংলা বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

আবদুল হামিদ বলেন, হাওর এলাকায় জীবন-জীবিকা ও সম্পদ রক্ষায় পরিবেশগত ভারসাম্য নিশ্চিত করতে সবাইকে সমন্বিত উদ্যোগ নিতে হবে। উজান থেকে আসা ঢলের সঙ্গে বালি এসে বিল, খাল ও নদীগুলো ক্রমান্বয়ে ভরে যাচ্ছে। এতে হাওরের জীবন-জীবিকা সংকুচিত হয়ে আসছে।

হাওর এলাকায় মাছের উৎপাদন কমে যাওয়ায় তিনি উদ্বেগ প্রকাশ করেন। এপ্রিল থেকে জুন মাস সময়ে মাছের প্রজননের সময় মাছ না ধরার আহ্বান জানান তিনি। মাছের পোনার ডিম নষ্ট করা না হলে হাওর এলাকায় মাছের পরিমাণ বৃদ্ধি পেত বলেও উল্লেখ করেন তিনি।

তিনি স্থানীয় প্রশাসনকে কারেন্ট জাল এবং মাছ ধরা নিয়ন্ত্রণ করার ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। এ ব্যাপারে জনপ্রতিনিধি, শিক্ষক, জনগণ এবং সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তাহলেই সার্বিক পরিস্থিতি ভালো হবে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক এবং জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান।  

এ সময় বঙ্গভবনের সচিবগণ, জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.