× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাজনীতিবিদদের জবাবদিহিতার পরিবেশ তৈরী হলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে: রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি

২৪ আগস্ট ২০২২, ০৩:৩১ এএম

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, জনগণ ও রাজনীতিবিদদের মধ্যে সুসম্পর্ক এবং জবাবদিহিতার পরিবেশ তৈরী হলে দেশের উন্নয়ন তরান্বিত হবে। রাজনীতিবিদদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি  বলেন, আপনারা জনগণ ও ভোটারদেরকে প্রশ্ন করুন আপনাদের প্রতি তাদের কোনো অভিযোগ আছে কিনা। তাহলেই পারস্পরিক সম্পর্কের উন্নতি হবে।

কিশোরগঞ্জের তিন উপজেলার চার দিনের সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি অস্টগ্রামে রাষ্ট্রপতি আব্দুল হামিদ অডিটোরিয়ামে পেশাজীজী, স্থানীয় জনপ্রতিনিধি ও সুধীজনদের এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

রাষ্ট্রপতি হাওরের প্রাকৃতিক পরিবেশ সুন্দর রাখার উপর গুরুত্বারোপ করে  বলেন, প্লাস্টিক বর্জ্য ও পলিথিনের ব্যবহার যাতে হাওর এলাকার পর্যটনের পরিবেশ নষ্ট না করে সেদিকে খেয়াল রাখতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় প্লাস্টিক বর্জ্য ও পলিথিন ব্যবহারে জনপ্রতিনিধি ও সুশীল সমাজসহ সকলকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। হাওরের উন্নয়ন নিয়ে নানা ধরণের বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনীতিবিদদের সকলকে সতর্ক থাকতে হবে।

পরিবেশ রক্ষা করে অর্থনীতি ও জীবন মানের কীভাবে উন্নয়ন করা যায় সেই লক্ষ্যে সবাই একযোগে  কাজ করার আহ্বান জানান তিনি। বিশ্বজুরে পরিবেশ-বিষয়ক চিন্তাধারায় টেকসই উন্নয়নের ধারণা শক্তিশালী হয়েছে উল্লেখ করে বলেন, পরিবেশ ধ্বংস করে যাতে উন্নয়ন না করা হয় সে দিকে খেয়াল রাখতে হবে।

এর আগে বিকালে রাষ্ট্রপতি মিঠামইন-অষ্টগ্রাম সড়কের ভাতশলা সেতু পরিদর্শন করেন। পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ মিঠামইন থেকে ১৬ কিলোমিটার দূরত্বে মিঠামইন-অষ্টগ্রাম সড়কের ‘আই লাভ অষ্টগ্রাম’ পয়েন্টে ‘পর্যটনে অষ্টগ্রাম’ এর শুভ উদ্বোধন করেন। উদ্বোধনের পর অষ্টগ্রামে রাষ্টপতি আবদুল হামিদ সেতু পরিদর্শন করেন।

এসময় কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, অতিরিক্ত ডিআইজি মাশরুকুর রহমান খালেদ বিপিএম(বার), কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা পরিষদের প্রশাসক বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জিল্লুর রহমানসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ আজ বুধবার জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে মতবিনিময় করবেন। আর আগে নির্মানাধীন ‘মিঠামইন ক্যান্টনমেন্ট ’ এর কাজের অগ্রগতি পরিদর্শন করবেন। আগামীকাল বৃহস্পতিবার রাষ্ট্র্রপতি ঢাকায় ফিলে যাবেন।




Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.