× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাম্প্রদায়িক উস্কানিদাতাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

১৯ আগস্ট ২০২২, ০৭:১৪ এএম । আপডেটঃ ১৯ আগস্ট ২০২২, ১০:২২ এএম

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান সবার মিলিত রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের শান্তির দেশে সাম্প্রদায়িক উসকানি দিয়ে কেউ যেন শান্তি বিনষ্ট করতে না পারে, সে ব্যাপারে সবাই সবসময় সতর্ক থাকুন।

শুক্রবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা জে এম সেন হলে শ্রী কৃষ্ণের জন্মদিন ও শুভ জন্মাষ্টমী উপলক্ষে মহাশোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা পাকিস্তান থেকে বেরিয়ে এসে অসাম্প্রদায়িক বাংলাদেশ রচিত হয়েছিল। একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র রচনার জন্য বাংলাদেশের জন্ম হয়েছে। কিন্তু বাংলাদেশে একটি রাজনৈতিক দল ও পক্ষ আছে, যারা সাম্প্রদায়িকতাকে পুঁজি করে রাজনীতি করে। তারা নির্বাচন এলে সাম্প্রদায়িক স্লোগান দেয়, আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করে বলে আমরা হিন্দুদের দল। মূলত আমরা সব মানুষের দল, হিন্দু-মুসলিম-বৌদ্ধ খ্রিষ্টান সব মানুষের দল হচ্ছে আওয়ামী লীগ।

ড. হাছান মাহমুদ বলেন, তারা সময়ে সময়ে সাম্প্রদায়িক উসকানি দিয়ে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা চালায়। সাম্প্রদায়িক উসকানি যখনই যারা দিয়েছে আমাদের সরকার সবসময় কঠোর হাতে দমন করেছে। নির্বাচনের সময় যারা সাম্প্রদায়িক স্লোগান দেয়, সাম্প্রদায়িকতা সৃষ্টির অপচেষ্টা চালায়, মধুর মধুর কথা বলে, তাদের আপনারা চেনেন। কাজেই তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, আপনাদের মনে আছে গত বছর দুর্গাপূজার সময় কুমিল্লায় যে ঘটনা ঘটানো হয়েছিল, আমি সেদিন অনেকটা নির্ঘুম রাত কাটিয়েছি। পরদিন আমি ছুটে গিয়েছিলাম রংপুরে। কারণ, আওয়ামী লীগের পক্ষ থেকে আমি রংপুর এলাকার দায়িত্বপ্রাপ্ত ছিলাম। তখন কুমিল্লায় দায়িত্বপ্রাপ্ত আমাদের প্রতিনিধি দল এসেছিল। আপনাদের পাশে দাঁড়িয়েছিল।

আমাদের দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান সবার মিলিত রক্তে এ দেশ স্বাধীন হয়েছিল। এই দেশ আপনাদের, আপনারা কেউ হীনম্মন্যতায় ভুগবেন না। এদেশের মাটিতে আপনারা জন্মগ্রহণ করেছেন, কেউ আঘাত হানলে প্রতিরোধ করবেন। আমরা আপনাদের পাশে আছি, আওয়ামী লীগ আপনাদের পাশে থাকবে। সরকার আপনাদের পাশে ছিল, আছে এবং থাকবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.