× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

টানা সপ্তম দিনের মতো চলছে চা শ্রমিকদের ধর্মঘট

মজুরি বৃদ্ধির দাবি

মৌলভীবাজার প্রতিনিধি

১৯ আগস্ট ২০২২, ০৭:০২ এএম

৩০০ টাকা মজুরির দাবিতে চলমান চা-বাগানের শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটের সপ্তম দিন ছিল আজ শুক্রবার। এ ধর্মঘট উপলক্ষে দেশের ১৬৭টি চা–বাগানের শ্রমিকেরা কাজে না গিয়ে নিজ নিজ এলাকায় সভা সমাবেশ ও বিক্ষোভ মিছিল চালিয়ে যাচ্ছেন। ধর্মঘটের কারণে বাগানে চা-পাতা তোলা বন্ধ থাকায় চা উৎপাদনও বন্ধ রয়েছে।

গত শনিবার থেকে চা-শ্রমিকদের দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বৃদ্ধি করে ৩০০ টাকা করার দাবিতে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট পালন করছেন শ্রমিকেরা। মজুরি বৃদ্ধির জন্য বাগানমালিক কর্তৃপক্ষ, মজুরি বোর্ড, চা–শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে দুই দফা বৈঠকের পরও দাবি পূরণ না হওয়ায় ধর্মঘট অব্যাহত আছে।

আজ সকালে শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া চা–বাগানে গিয়ে দেখা যায়, দুই শতাধিক শ্রমিক বাগানের সড়কে বসে স্লোগান দিচ্ছেন। শ্রমিকদের সঙ্গে চা–বাগানের পঞ্চায়েত কমিটি, বাংলাদেশ চা–শ্রমিক ইউনিয়ন ও প্রশাসনের অনেক কর্মকর্তাকে কথা বলতে দেখা যায়।

চা–বাগানের শ্রমিক শকুন্তলা বলেন, ‘মালিকপক্ষ আমাদের ১৪০ টাকা দিতে চায়। আমরা সেটা নেব না। দরকার হলে আমরা না খেয়ে থাকব। যত দিন আমাদের দাবি পূরণ না হয়, তত দিন আমরা চা–বাগানের কাজে যোগ দেব না।’


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.