× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেষ দিনেও টিকিটপ্রত্যাশীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক

০৪ জুলাই ২০২২, ২৩:৪৪ পিএম

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির ৫ম ও শেষ দিন আজ মঙ্গলবার (৫ জুলাই)।  এদিন লাইনে মানুষ গত কয়েকদিনের তুলনায় কিছুটা কম থাকলেও ভিড় রয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ৮টায় শুরু হয় টিকিট বিক্রি। আজ দেওয়া হচ্ছে ৯ জুলাইয়ের (শনিবার) অগ্রিম টিকিট। 

সরেজমিন কথা বলে জানা যায়, অন্য দিনগুলোর মতো শেষ দিনের অগ্রিম টিকিট নিতে সাধারণ মানুষ লাইনে দাঁড়িয়েছেন গতকাল বিকেল ও রাতে। অনেকে রোববার (৩ জুলাই) লাইন দিয়ে টিকিট না পেয়ে গতকাল আবার লাইন ধরেছেন। আজ টিকিট পেয়েছেন। তেমনই একজন একতা এক্সপ্রেসের যাত্রী সিরাজুল ইসলাম। নারায়ণগঞ্জের এই গার্মেন্টস শ্রমিক দিনাজপুরের পার্বতীপুর যাবেন। 

তিনি  বলেন, রোববার সন্ধ্যা ৭টায় অগ্রিম টিকিট কাটার জন্য লাইন ধরি। আমার সিরিয়াল ছিল ৯৬। কিন্তু ৮০ পর্যন্ত আসতেই টিকিট শেষ। পরে গতকাল আবার লাইনে দাঁড়ালাম। তখন সিরিয়াল হয় ১১। আর আজ ৮টার পরে টিকিট পেলাম।

তিনি আরও বলেন, অনেক কষ্ট করে ৩৭ ঘণ্টা অপেক্ষার পর টিকিট পেয়েছি। টিকিট খুব প্রয়োজন ছিল। তাই কষ্ট হলেও অপেক্ষা করেছি। পরিবারকে নিয়ে ঈদ করতে যাব। টিকিট পাওয়াটাই প্রাপ্তি আমার কাছে।

অনেকে আবার ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও টিকিট পাওয়া নিয়ে শঙ্কায় আছেন। 

তেমনই একজন বেসরকারি চাকরিজীবী শহিদুল ইসলাম। নীলসাগর এক্সপ্রেসের টিকিট কেটেছেন তিনি। যাবেন নীলফামারীর সৈয়দপুর। তার সিরিয়াল ৭৯। শহিদুল ইসলাম বলেন, যতটুকু শুনেছি ৬০-৭০ সিরিয়ালের মধ্যে টিকিট শেষ হয়ে যায়। তাই শঙ্কায় আছি টিকিট পাব কি না। এখনও বুঝতেছি না, কি আছে ভাগ্যে।

এবারের ঈদযাত্রায় অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে ৬টি স্টেশনে। সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের টিকিট মিলবে ঢাকা (কমলাপুর) রেলস্টেশনে। রাজশাহী ও খুলনাগামী সব আন্তনগর ট্রেনের টিকিট বিক্রি হবে ঢাকা (কমলাপুর) শহরতলী প্ল্যাটফর্মে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে ঢাকা বিমানবন্দর রেল স্টেশনের কাউন্টারে। ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন ও দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি হবে তেজগাঁওয়ে। মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি হবে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে, সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে ফুলবাড়িয়ায় এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি করা হবে জয়দেবপুর স্টেশনে।

ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, আজ ৫ জুলাই দেওয়া হয়েছে ৯ জুলাইয়ের টিকিট। এছাড়া ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হচ্ছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.