× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এসএলএসডি কর্তৃক সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েট কোর্সের উদ্বোধন

০৫ ফেব্রুয়ারি ২০২২, ০৩:১২ এএম

এসএলএসডি স্কুল অভ ইমোশনাল ইণ্টেলিজেন্সের ৬ষ্ঠ ব্যাচের সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েট কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হয়েছে। জুমে অনলাইনে অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরীর সভাপতিত্ত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ-পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ। “ব্যক্তিগত ও পেশাগত উৎকর্ষতার উন্নয়নে ইমোশনাল ইণ্টিলিজেন্স বিশ্বব্যাপী এখন প্রথম দশটি দক্ষতার অন্যতম। এই দক্ষতার আরো ব্যাপক চর্চা সম্প্রসারনের জন্য এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্স প্রতিষ্ঠা করা হয়েছে।

বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে এই গ্র্যাজুয়েটরা এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্সের উপহার। সবার মাঝে ইমোশনাল ইণ্টিলিজেন্স বা ‘আবেগীয় বুদ্ধিমত্তা’ কে আরো সহজভাবে সবার কাছে পৌঁছানোই আমাদের লক্ষ্য।“ বললেন সোসাইটি ফর লীডারশিপ স্কীলস্ ডেভেলপমেণ্ট এসএলএসডি এর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিইও অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী। প্রধান অতিথি পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, “ইমোশনাল ইণ্টেলিজেন্স বা আবেগীয় বুদ্ধিমত্তা জীবনে সফলতার একটি গুরুত্বপুর্ন দক্ষতা।

কর্মক্ষেত্রে নেতৃত্ব বিকাশে ইমোশনাল ইন্টেলিজেন্স আমাদের পথ দেখায়। সাংবাদিক, রাজনীতিবিদসহ সকল পেশার মানুষেরর জন্য ইমোশনাল ইন্টেলিজেন্স একটি প্রয়োজনীয় বিষয়। আমি সব পেশাজীবীর মানুষকে এই দক্ষতা অর্জনের জন্য বিশেষভাবে অনুরোধ করবো। এস এল এস ডি স্কুল অভ ইমোশনাল ইন্টেলিজেন্স এর কর্ণধার অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী কে ধন্যবাদ এইরকম একটি কোর্স উপহার দেয়ার জন্য।“ বিশেষ অতিথি হিসেবে এফবিসিসিআইয়ের পরিচালক ডঃ নাদিয়া বিনতে আমীন বলেন, “মানুষ মাত্রই আবেগপ্রবণ। কিন্তু এই আবেগকে যথাযথভাবে ব্যবহার করলে শত্রুকেও জয় করা সম্ভব। ইমোশনাল ইন্টেলিজেন্স বিষয়টি তত্ত্বীয়ভাবে খুব সহজ লাগে। কিন্তু বাস্তব ক্ষেত্রে পরিস্থিতি মোকাবেলা করে ইমোশনাল ইন্টেলিজেন্স ব্যবহার করা একটি বড় চ্যালেঞ্জ। আশা করছি সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েটদের ৬ষ্ঠ ব্যাচ সেই জ্ঞান, দক্ষতা এবং দৃষ্টিভঙ্গি অর্জন করে তাদের বক্তিগত ও পেশাগত উৎকর্ষতা সাধন করবেন।“ অপর সম্মানিত অতিথি ডেফোডিল ইণ্টার্ন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ডঃ খাদিজা রহমান তানচি করোনাকালীন এবং এর পরবর্তী পৃথিবীতে ইমোশনাল ইণ্টিলিজেন্সের প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি বলেন, “ইমোশনাল ইণ্টেলিজেন্স পেশাগত দক্ষতা যেমন নেতৃত্ব, দলীয় আচরণ, সময় ও রাগ ব্যবস্থাপনা, ফলপ্রসু যোগাযোগ দক্ষতা, দরকষাকষি বা নেগোশিয়েশন, উপস্থাপনার দক্ষতা এবং কৌশলগত সৃজনশীল চিন্তা ইত্যাদি উন্নয়নের পাশাপাশি ব্যক্তি ও সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করে। আমাদের আবেগ আমাদের আচরণের মূল চালিকা শক্তি। ব্যক্তিগত ও পেশাগত জীবনকে সমৃদ্ধ করতে এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্স আয়োজিত সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েট কোর্স বিশেষ ভূমিকা পালন করবে।“ একই কোর্সের ব্যাচ ১ থেকে ব্যাচ ৫ এর সার্টিফাইড ইআই গ্র্যাজুয়েটরা এই আনন্দঘণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  অনুষ্ঠানের অনলাইন মিডিয়া পার্টনার ছিল সিএনআই।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.