× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কবরস্থানে চিরশায়িত কাওসার আহমেদ চৌধুরী

২৩ ফেব্রুয়ারি ২০২২, ০১:৩০ এএম

গীতিকবি ও জ্যোতিষী কাওসার আহমেদ চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে আজিমপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে। এর আগে ধানমন্ডির তাকওয়া মসজিদে জানাজা হয় কাওসার আহমেদ চৌধুরীর।

এর আগে মঙ্গলবার রাত ৯টা ৪৫ মিনিটে রাজধানী ঢাকার ধানমণ্ডির একটি বেসরকারি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউ)।

তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

কাওসার আহমেদ চৌধুরী একাধারে কবি, লেখক, গীতিকার, জ্যোতিষী, চিত্রশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা। তাঁর কথায় অসাধারণ কিছু গানে সুর করেন লাকী আখন্দ। একটি ছিল ফেরদৌস ওয়াহিদের গাওয়া ‘পলাতক সময়ের হাত ধরে’, আরেকটি সামিনা চৌধুরীর গাওয়া ‘বলো না তুমি কোথায়?’

জনপ্রিয় গানের মধ্যে রয়েছে আইয়ুব বাচ্চুর কণ্ঠে ‘এই রুপালি গিটার ফেলে’, লাকী আখন্দের কণ্ঠে ‘আমায় ডেকো না ফেরানো যাবে না’, কুমার বিশ্বজিতের কণ্ঠে ‘যেখানেই সীমান্ত তোমার সেখানেই বসন্ত আমার’, সামিনা চৌধুরীর কণ্ঠে ‘কবিতা পড়ার প্রহর এসেছে রাতের নির্জনে’, নিয়াজ মোহাম্মদ চৌধুরীর কণ্ঠে ‘আজ এই বৃষ্টির কান্না দেখে মনে পড়ল’, ফিডব্যাকের মাকসুদের কণ্ঠে ‘মৌসুমি কারে ভালোবাসো তুমি’ এবং পরের প্রজন্মের নাফিস কামালের কণ্ঠে ‘এই শহরে এক নগর ছিল’ উল্লেখযোগ্য।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.