× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মেয়েদের যে কাজগুলো ছেলেরা পছন্দ করে না

সংবাদ সারাবেলা ডেস্ক

০৩ নভেম্বর ২০২২, ০১:০৮ এএম

পুরুষেরা তাদের অনেক অনুভূতির কথাই গোপন রাখে কিংবা সব সময় মনের কথা বলতেও চায় না। তবে কিছু বিষয় আছে যা তারা প্রেমিকা কিংবা স্ত্রীকে বলতে আসলে ভয় পায়! সঙ্গিনীর এমন কিছু আচরণ আছে যা তাদের খুবই অপছন্দের। তারা মনেপ্রাণে চায় যে প্রিয় নারী এই কাজগুলো করা বন্ধ করুক। কিছু বিষয় বন্ধ না করা গেলে পরবর্তীতে তা সম্পর্কে বড় ধরনের প্রভাব ফেলতে পারে। জেনে নিন মেয়েদের এমন কিছু আচরণ সম্পর্কে যা ছেলেদের পছন্দ নয়-

কোনো একটি বিষয়কে টেনে লম্বা করা

অনেক মেয়েরই এই অভ্যাস থাকে। তারা কোনো একটি বিষয়কে অযথা টেনে লম্বা করে। এ ধরনের আচরণই ছেলেরা পছন্দ করে না। ঝগড়া কিংবা তর্কের সময় সমাধানে আসা জরুরি, বিষয়টিকে টেনে লম্বা করা জরুরি নয়। কিন্তু মেয়েরা যখন সমাধানের ধারেকাছে না গিয়ে ঝগড়ার বিষয়বস্তুকে অযথা টেনে লম্বা করে, ছেলেদের জন্য তখন সেটি সহ্য করা কঠিন হয়ে যায়।

যখন চুপ থাকে তখন তাকে রাগিয়ে দেওয়া

মেয়েরা কোনো কোনো সময় তার সঙ্গীর সঙ্গে কথা বলতে বা গল্প করতে চায়। কিন্তু ছেলেদের মধ্যে চুপ করে থেকে কোনো বিষয়ে গভীরভাবে চিন্তা করার প্রবণতা রয়েছে। এদিকে তাদের চুপ থাকতে দেখে মেয়েরা ভাবে কোথাও কিছু সমস্যা হচ্ছে। এই ভেবে তারা আরও বেশি বিরক্ত করতে থাকে। একটা সময় হয়তো ছেলেটি রেগেই যায়। আসলে কিছু সময় থাকে যখন ছেলেরা চুপ করে একা থাকতে পছন্দ করে। 

অবাস্তব প্রত্যাশা করা

বিভিন্ন ধরনের রোমান্টিক সিনেমা দেখে দেখে মেয়েরা ধরেই নেয় যে তাদের প্রেমিক কিংবা স্বামীও এমন রোমান্টিক হবে। তখন প্রিয় পুরুষের কাছে তাদের অনেক অবাস্তব প্রত্যাশা প্রকাশ পেতে থাকে। কিন্তু সিনেমায় দেখানো চরিত্রের বেশিরভাগ কর্মকাণ্ডই থাকে অবাস্তব। এদিকে মেয়েরা প্রিয় নায়কের মতোই আচরণ প্রত্যাশা করে প্রিয় পুরুষের কাছ থেকেও। যা পরবর্তীতে পুরুষের জন্য বোঝা হয়ে দাঁড়ায়। 

স্পষ্ট করে না বলা

অনেক সময় এমন হয় যে মেয়েরা তাদের মনের কথা মুখ ফুটে বলতে পারে না। প্রিয় পুরুষটিকে তারা আকারে-ইঙ্গিতে বোঝানোর চেষ্টা করে। হয়তো তারা কিছু কিনতে চায় বা কিছু তাদের পছন্দ হয়েছে কিন্তু সরাসরি মুখে বলে না। পুরুষেরা সেটি বোঝার যথাসাধ্য চেষ্টা করে কিন্তু বেশিরভাগ সময়েই বুঝে উঠতে পারে না। এভাবে অস্পষ্ট কথা বলার কারণে ছেলেরা দ্বিধায় পড়ে যায়।

তার শখের কাজগুলো পছন্দ করার ভান করা

মেয়েরা অনেক সময় ছেলেদের শখের কাজগুলো পছন্দ করার ভান করে, যদিও তারা সেগুলো একদমই পছন্দ করে না। বিষয়টি বুঝতে পারলে ছেলেরা ভীষণ আহত হয়। মেয়েরা এমন ভান করে যেন ছেলেদের পছন্দের জিনিসগুলো তাদেরও ভীষণ পছন্দের। তারা ভাবে ছেলেরা এটি বুঝতে পারে না। আসলে ছেলেরা সহজেই বুঝতে পারে। তারা এ ধরনের আচরণ পছন্দ করে না।

১০ মিনিটে তৈরি হওয়ার কথা বলে এক ঘণ্টা ব্যয় করা

ছেলেদের তুলনায় মেয়েদের তৈরি হতে বেশি সময় লাগে এটি সবারই জানা। মেয়েরা ১০ মিনিটের কথা বলে ঠিকই এক ঘণ্টা কাটিয়ে দেয়। চুল, মেকআপ, পোশাক ইত্যাদি ঠিকঠাক করতে একটু তো সময় লাগেই। কিন্তু তাদের এই দেরি করে তৈরি হওয়ার অভ্যাস ছেলেদের কাছে একদমই পছন্দ নয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.