× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঘূর্ণিঝড় ইউনেস

যুক্তরাজ্যের একাধিক অঞ্চলে সর্তকতা জারি

১৭ ফেব্রুয়ারি ২০২২, ২৩:২৯ পিএম । আপডেটঃ ১৮ ফেব্রুয়ারি ২০২২, ২২:৩২ পিএম

যুক্তরাজ্যে ঘণ্টায় ১৬০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ইউনেস। এ আশঙ্কা থেকে দেশটির কয়েকটি অঞ্চলে সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ। আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ৭টা থেকে দুপুর ১২টার মধ্যে দেশটির উপকূলীয় অঞ্চল ডেভন, কর্নওয়াল এবং ওয়েলসের দক্ষিণে শক্তিশালী ঝড় আঘাত হানতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। 

এই ঘূর্ণিঝড়ের প্রভাবে যুক্তরাজ্যের বিভিন্ন এলাকায় প্রাণহানি ঘটার আশঙ্কা রয়েছে। স্থানীয়রা গৃহহীন হয়ে পড়ার আশঙ্কাও রয়েছে অনেক। ইউনেস আঘাত হানলে দেশটির অনেক এলাকার বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন হয়ে পড়বে বলে মনে করছে কর্তৃপক্ষ। রেড অ্যালার্ট জারি করা েএলাকাগুলোর গাছপালাও ভেঙে পড়তে পারে। এ কারণে আগে থেকেই দেশটির উপকূলীয় বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে।

এরই মধ্যে বাড়তি সতর্কতা হিসেবে শুক্রবার ওয়েলসের সব ট্রেন শিডিউল স্থগিত করেছে রেল কর্তৃপক্ষ। সেসব এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ করে দেওয়া হয়েছে।

দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের জন্য সর্বোচ্চ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। এছাড়া গোটা ইংল্যান্ড জুড়ে সতর্কতা জারি করা হয়েছে।

ঝড়ের প্রভাবে বন্যা হওয়ারও আশঙ্কা উড়িয়ে দেয়নি আবহাওয়া অফিস। বন্যা দেখা দিলে সড়কপথ ও রেলপথের ক্ষতি হতে পারে। তাই নাগরিকদের ভ্রমণেও সতর্কবার্তা জারি করেছে দেশটির আবহাওয়া অফিস।

নাগরিকদের ঘরে থাকার আহ্বান জানিয়ে আবহাওয়া অফিস বলেছে, ঝড় ইউনেসের প্রভাবে ঝড়ো বাতাসসহ বিভিন্ন স্থানে ভারী তুষারপাত হতে পারে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.