× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক

২২ নভেম্বর ২০২২, ০৯:৫১ এএম

বিশ্বকাপ এলেই বাংলাদেশে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা দেখা যায়। এ নিয়ে তর্কাতর্কি তো চলেই, মারামারির রেকর্ডও রয়েছে দেশে। তবে ফুটবল নিয়ে এমন উন্মাদনা শুধু আমাদের দেশেই নয়, চলে প্রতিবেশী ভারতেও।

মঙ্গলবার (২২ নভেম্বর) কাতার বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই হেরে গেছে আর্জেন্টিনা। দু’দিন পরে মাঠে নামছে ব্রাজিল। কিন্তু তার আগেই এ দুই দেশের ভারতীয় সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, গত রোববার কেরালার কোল্লাম জেলায় ঘটেছে এ সংঘর্ষ। তার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

স্থানীয়রা জানিয়েছেন, বিশ্বকাপের উদ্বোধনীর আগে গত রোববার নিজ নিজ দলের সমর্থনে রাস্তায় মিছিল বের করেছিলেন ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা। একপর্যায়ে তাদের মধ্যে গণ্ডগোল লাগে।

৯০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, দুই দলের সমর্থকরাই একে অপরকে আঘাত করছেন। কিল-ঘুষির পাশাপাশি লোহার পাইপ নিয়ে প্রতিপক্ষকে পেটাচ্ছেন কেউ কেউ।

শেষ পর্যন্ত স্থানীয়দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। অবশ্য তার আগেই আহত হন দু’দলের বহু সমর্থক।

এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। কারণ, কোনো পক্ষই পুলিশের কাছে অভিযোগ জানায়নি।

তবে ঘটনার ভিডিও যিনি ভাইরাল করেছেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। পুলিশের দাবি, সেই ভিডিও দেখে অন্য জায়গায় ফুটবলপ্রেমীদের মধ্যে ঝামেলা হতে পারে। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সেই ভিডিও সরানোর তোড়জোড় শুরু করেছে কর্তৃপক্ষ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.