× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ট্রাম্পকে হত্যার হুমকি, ইরানের নেতা আলি খামেনির টুইটার বন্ধ

১৭ জানুয়ারি ২০২২, ০৩:৫৬ এএম

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনির একটি অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। ওই টুইটার অ্যাকাউন্টটিতে জেনারেল কাসেম সোলেমানিকে হত্যার বদলা নিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যার একটি ভিডিও পোস্ট করা হয়। এর কয়েক দিন পরে গত শনিবার (১৫ জানুয়ারি) ওই অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে টুইটার কর্তৃপক্ষ।

আরব নিউজের খবরে বলা হয়েছে, খামেনিসাইট নামের ওই অ্যাকাউন্টটিতে এই সপ্তাহে একটি অ্যানিমেশন ভিডিও পোস্ট করা হয়। তাতে দেখা গেছে, একটি চালকবিহীন বিমান ট্রাম্পকে হামলা করছে। ট্রাম্প দুই বছর আগে বাগদাদে একটি ড্রোন হামলার আদেশ দিয়েছিলেন। সেই হামলায় ইরানের শীর্ষ সামরিক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন।

টুইটারের একজন মুখপাত্র বলেন, আমাদের নিষেধাজ্ঞা ফাঁকির নীতি ভঙ্গের জন্য, উল্লিখিত অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির বিভিন্ন ভাষায় পরিচালিত মূল অ্যাকাউন্টগুলো সচল রয়েছে। গত বছর টুইটার একই রকম আরেকটি অ্যাকাউন্ট বন্ধ করে দেয়। সেটিতেও ট্রাম্পের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার বিষয়ে একটি পোস্ট দেয়া হয়েছিল। খামেনির অফিসিয়াল ওয়েবসাইটেও সাম্প্রতিক সময়ে ‘রিভেঞ্জ ইস ডেফিনিট’ নামে একটি ভিডিও প্রকাশ করা হয়।

টুইটারের মতে তাদের সর্বোচ্চ অগ্রাধিকার হল, মানুষদের নিরাপদ রাখা এবং প্ল্যাটফর্মটিতে সুস্থ আলোচনা বজায় রাখা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.