× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ব্রিটিশ পার্লামেন্টে চীনা গুপ্তচর!

১৪ জানুয়ারি ২০২২, ১৬:১১ পিএম । আপডেটঃ ১৫ জানুয়ারি ২০২২, ২২:২২ পিএম

একজন সন্দেহভাজন চীনা এজেন্ট পার্লামেন্টের অভ্যন্তরে ‘জেনেশুনে রাজনৈতিক হস্তক্ষেপের কার্যক্রমে জড়িত’ বলে জানিয়েছে যুক্তরাজ্যের নিরাপত্তা সংস্থা। ওই সন্দেহভাজন ব্যক্তির নাম ক্রিস্টিন লি। তার বিরুদ্ধে ‘জেনেশুনে চীনা কমিউনিস্ট পার্টির ইউনাইটেড ফ্রন্ট ওয়ার্ক ডিপার্টমেন্টের পক্ষ থেকে রাজনৈতিক হস্তক্ষেপ কার্যক্রমে জড়িত’ থাকার অভিযোগ পাওয়া গেছে। তবে এই অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছে চীন।  

গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এই তথ্য প্রকাশ করেছে দেশটির অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা। বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, হাউস অব কমন্সের স্পিকার লিন্ডসে হোয়েলের অফিস এই তথ্য নিশ্চিত করেছে। একই সাথে নিরাপত্তা সেবা সংস্থার সঙ্গে পরামর্শ করে সংসদ সদস্যদের এই ঘটনা জানাতে ই-মেইল করেছে স্পিকার।


স্পিকারের অফিসের এক মুখপাত্র জানিয়েছেন, স্পিকার সদস্যদের নিরাপত্তা এবং গণতান্ত্রিক প্রক্রিয়াকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছেন। তাই তিনি নিরাপত্তা সেবা সংস্থার সঙ্গে পরামর্শ করে এই নোটিশ জারি করেছেন।

এদিকে, ব্রিটিশ গোয়েন্দা সংস্থার এমন দাবিকে ভিত্তিহীন বলে দাবি করেছে চীন। আজ শুক্রবার চীনা সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে এই দাবি করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েবিন এই অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছেন, চীনের পক্ষে ‘তথাকথিত হস্তক্ষেপ কার্যক্রমে’ জড়িত হওয়া অপ্রয়োজনীয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.