× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফেনীতে করোনা শনাক্তের হার বাড়ছেই

ফেনী প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২২, ০৫:৪৮ এএম

ফেনীতে করোনা ভাইরাসের সংক্রমণ হার দ্রুত ছড়িয়ে চলছে। প্রতিদিনই বাড়ছে সনাক্তের হার। জেলা সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত ২৪ ঘন্টায় ৩৩ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।এসময়ে উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন এক নারী মারা গেছে।

স্বাস্থ বিভাগ সূত্র জানায়,ওই ২৪ ঘন্টায় এ জেলায় শনাক্তের হার ৩৭ দশমিক ৮।নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের আরটিপিসিআর ল্যাবে ৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের শনাক্ত হয়েছে।

এর মধ্যে সদর উপজেলায় ১৮, দাগনভূঞায় ১৪ ও ছাগলনাইয়ার ১জন বাসিন্দা হয়েছে।দুইদিন আগে বৃহস্পতিবারও হার ছিল ৩৬ দশমিক ৯৪ শতাংশ।গত বছরের ১৮ অক্টোবর জেলায়১১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়।এর বিপরীতে রোগী শনাক্তের হার ছিল ৩ দশমিক ৪১ শতাংশ।এর আগের দিন এ হার ছিল ৭৬ শতাংশ।ওইদিন ১৩১ জনের নমুনা পরীক্ষা করে রোগী শনাক্ত হয়েছিল ১জন।

করোনা শুরুর পর থেকে জেলায় এ পর্যন্ত ১১ হাজার ১শ ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছে ৯হাজার ৬শ ৩৫ জন।করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন জেলার কর্মরত সিভিল ডা.সার্জন সাজ্জাদ হোসেনসহ ১৫২ জন।এ যাবত ৪৫ হাজার ৮শ ৮৪ জনের শরীরের নমুনা সংগ্রহ করে বিদেশগামীসহ ৬৬ হাজার ৭৬ জনের করোনা পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

ফেনী জেনারেল হাসপাতালের আরএমও ডা.ইকবাল হোসেন ভূইয়া জানান, হাপাতালের ১৫০ সয্যার কভিট ইউনিটে ৩২ ভর্তি রয়েছে।এর মধ্যে ৩জন পজেটিভ ।চিকিৎসাধীন অবস্থায় আইসোলেশন ইউনিটে পঞ্চাশোর্ধ এক নারী মারা গেছে।

তিনি আরও জানান,মানুষের মধ্যে মাস্ক পরার প্রবণতা কমে গেছে।স্বাস্থ্য বিধিও  মানছেন  অনেকে।এতে সংক্রমণ হার বাড়ায় গত ক'দিনে হাসপাতালে রোগীর চাপও বাড়তে শুরু করেছে।এজন্য সকলকে মাস্ক পরতে হবে,ভীড় এড়িয়ে চলার পাশাপাশি টিকা নিতে হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.