× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

উপকূলীয় অঞ্চলে বিশেষ ব্যবস্থায় টিকা প্রদান শুরু

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২২, ০৫:৪১ এএম

বরিশালের দীপউপজেলা মেহেন্দিগঞ্জে বিশেষ ব্যবস্থায় শীততাপ নিয়ন্ত্রিত কক্ষ স্থাপন করে স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের উদ্যোগে উপকূলীয় শিক্ষার্থীদের মাঝে করোনা টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। নদীমাত্রিক এ অঞ্চলের ৮টি বিদ্যালয় ও ৬টি মাদ্রাসার এ টিকা প্রদান করা হবে। উপজেলার ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের এ ভ্যাকসিন দেয়া হবে।

বৃহস্পতিবার বেলা ১২ টায় মেহেন্দিগঞ্জের দীপউপজেলার কাজীর হাট উদয়পুর মুসলিম আখন্দ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১৪০০ শিক্ষার্থীদের মাঝে এ ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল ৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ (এমপি)। আগামী শনিবার আরও ৩০০০ শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল নবীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংসদ পঙ্কজ দেবনাথ।

শিক্ষার্থীদের অভিভাবক আনোয়ার হোসেন বলেন, ‘মেহেন্দিগঞ্জ যেতে এখান থেকে ট্রলারে আসা যাওয়া করতে ৬ ঘন্টা লাগতো, আর এখন বিদ্যালয়ে ভ্যাকসিন নিলে এ প্রত্যন্ত অঞ্চলের মানুষের সমস্যায় পরতে হবে না। বিনামূল্যে ভ্যাকসিন প্রদান করার জন্য পঙ্কজ দেবনাথকে ধন্যবাদ জানাই।’

স্বাস্থ্যকর্মীরা বলেন,‘ ফাইজারের টিকা সংরক্ষণ করার ব্যবস্থা না থাকায় স্থানীয় উদয়পুর মাধ্যমিক বিদ্যালয়ে ৬ টি বুথের মাধ্যমে একদিনে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেয়া হবে।’ এই টিকাগুলো নির্দিষ্ট তাপমাত্রায় রেখে আমরা সকলকে টিকা প্রদান করছি। টিকায় কোন পার্শপ্রতিক্রিয়া নেই। নির্ভয়ে আপনারা টিকা গ্রহণ করতে পারেন। করোনার প্রকোপ থেকে আমাদের রক্ষা পেতে হলে টিকা গ্রহণের কোন বিকল্প নেই।’

উদয়পুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মঞ্জুুর মোর্শেদ জানান,  উপকূলীয় অঞ্চলের শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে এ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শিক্ষার্থীদের নিরাপদ রাখবে। এ প্রত্যন্ত এলাকায় ভ্যাকসিন সংরক্ষণ করার ব্যব¯’া নেই কিš‘ সাংসদ পঙ্কজ দেবনাথ ব্যক্তিগত উদ্যোগে এ বিদ্যালয়ে শীতাতপ নিয়ন্ত্রিত মেশিন দিয়ে সংরক্ষণ করার ব্যব¯’া করা হয়েছে।

সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ বলেন ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে সকল মানুষের মাঝে বিনামূল্যে করোনা টিকা প্রদান করছেন। তার ধারাবাহিকতায় এই অঞ্চলের শিক্ষার্থীদের জন্য আজ এই টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীর মাঝে এই টিকা পৌঁছে দেওয়া হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.