× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শিশু চলচ্চিত্র উৎসবে ৩৮টি দেশের ১১৭ সিনেমা

সংবাদ সারাবেলা ডেস্ক

০৩ মার্চ ২০২২, ০৬:৩১ এএম

শুরু হচ্ছে ‘আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ’-এর ১৫তম আসর। আগামী ৫ মার্চ থেকে ১১ মার্চ পর্যন্ত ঢাকার আগারগাঁও বাংলাদেশ ফিল্ম আর্কাইভে অনুষ্ঠিত হবে আয়োজনটি। বৃহস্পতিবার ধানমন্ডির আলিয়ঁস ফ্রঁসেজে এক সাংবাদিক সম্মেলনে খবরটি নিশ্চিত করেন উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুন।

এ সময় বক্তব্য রাখেন চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক মুনিরা মোরশেদ মুননী, উৎসব কর্মকর্তা মুঈদ হাসান তড়িৎ ও আলিয়ঁস্ ফ্রঁসেজে এর পরিচালক ফ্রঁসোয়া ঘ্রোঁজ।

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগানে অনুষ্ঠিতব্য উৎসবটি নিয়ে মুনিরা মোরশেদ মুননী বলেন, ‘অন্যান্য উৎসবে নির্মাতাদের তৈরি চলচ্চিত্র দেখানো হয় আর আমরা চলচ্চিত্র নির্মাতা তৈরি করি। যারা আগে আমাদের চলচ্চিত্র উৎসবের সাথে জড়িত ছিল, তারা অনেকেই এখন খুব ভালো নির্মাতা হয়ে গেছে, এই উৎসবের মধ্যে দিয়ে যারা বড় হয়েছে তারাই এই উৎসবের আয়োজনে পেছন থেকে শিশু-কিশোরদের শক্তি যোগাচ্ছে।’

উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুন বলেন, ‘প্রতি বছর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে আমরা অনুদান পাই। আশার কথা হচ্ছে যে, এবার সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কন্ট্রোলার অফ সার্টিফাইং অথরিটিজ (সিসিএ) সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে আমাদের সহ আয়োজক হিসেবে। ঢাকা ছাড়াও অন্যান্য বিভাগীয় শহরে আমরা এবার উৎসব আয়োজন করতে যাচ্ছি। দেশের ৮টি বিভাগে মার্চ মাস জুড়েই এ উৎসব অনুষ্ঠিত হবে।’

আয়োজকরা জানান, বাংলাদেশ ফিল্ম আর্কাইভে উদ্বোধনী দিন ছাড়া প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টায়, মোট ৪টি প্রদর্শনী হবে। করোনা পরিস্থিতি বিবেচনায় এবারের উৎসবে ১টি ভেন্যুতে প্রায় ৩৮টি দেশের ১১৭টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবের সকল প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত।

আগামী ৫ মার্চ বিকেলে ফিল্ম আর্কাইভ প্রাঙ্গনে উৎসবের উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চিলড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশ-এর সভাপতি ড. মুহম্মদ জাফর ইকবাল।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.