× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের শেষকৃত্য

০৬ ফেব্রুয়ারি ২০২২, ২২:৫০ পিএম । আপডেটঃ ০৬ ফেব্রুয়ারি ২০২২, ২৩:২৪ পিএম

নশ্বর পৃথিবী ছেড়ে চলে গেলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। ভারতের মুম্বাইয়ের শিবাজি পার্কে স্থানীয় সময় রোববার সন্ধ্যায় পূর্ণ মর্যাদায় সম্পন্ন হয়েছে সুরসম্রাজ্ঞীর শেষকৃত্য। শিবাজি পার্কে শায়িত রয়েছে লতা মঙ্গেশকরের নশ্বর দেহ।

এদিন শিবাজি পার্কে ভারতরত্নকে শ্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের মতো বিশিষ্ট রাজনীতিবিদরা। জাভেদ আখতার, শাহরুখ খান, শচীন টেন্ডুলকার, আমির খান, রণবীর কাপুর, শ্রদ্ধা কাপুরদের মতো বিভিন্ন ক্ষেত্রের তারকাদের পাশাপাশি উপস্থিত ছিলেন হাজারও সাধারণ মানুষ।

এছাড়াও শেষ শ্রদ্ধা জানাতে হাজির হয়েছিলেন তার বোন আশা ভোঁসলে, উষা মঙ্গেশকরসহ আরও অনেক শুভাকাঙ্ক্ষী। লতা মঙ্গেশকরের ভাই হৃদয়নাথ মরদেহের মুখাগ্নি করেন। কোভিডবিধি মেনেই শিল্পীর শেষকৃত্য শেষ হয়।

এদিকে লতার মৃত্যুতে ভারতীয় সরকার ২ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে। জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর লতা মঙ্গেশকরের জন্ম ভারতের মধ্যপ্রদেশের এক মারাঠি পরিবারে। বাবার হাত ধরে গান ও অভিনয়ের জগতে প্রবেশ করেন তিনি। ১৩-১৪ বছরে প্রথম গান গেয়েছিলেন মারাঠি সিনেমায়। হিন্দিতে প্রথম প্লেব্যাক করেন ‘মজবুর’ সিনেমায়।

চার সপ্তাহ ধরে করোনা, নিউমোনিয়া আর বার্ধক্যজনিত নানা জটিলতার সঙ্গে লড়াই করেছেন লতা মঙ্গেশকর। গত ৯ জানুয়ারি তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। সেখানে অবস্থার অনেকটাই উন্নতি হয়েছিল লতার। ৩০ জানুয়ারি তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। ভেন্টিলেশন থেকে বের করে নিয়ে আসা হয় সুরসম্রাজ্ঞীকে। কিন্তু দুদিন আগে পুনরায় তার অবস্থার অবনতি হয়। অবশেষে রোববার সকালে সবাইকে কাঁদিয়ে চলে যান না ফেরার দেশে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.