× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তিন দিনে ৩০০ কোটি! বক্স অফিসে অপ্রতিরোধ্য ‘পাঠান’

বিনোদন ডেস্ক

২৯ জানুয়ারি ২০২৩, ০০:৩১ এএম

দীর্ঘ ৪ বছর পর রাজকীয় প্রত্যাবর্তন। এমন ফেরা শুধু রাজার পক্ষেই সম্ভব। অবশ্য তিনি আগে থেকেই বলিউডের ‘কিং খান’ উপাধিতে ভূষিত। তবে সময়টা তেমন সুরে বাজছিল না। যার জন্য হঠাৎ এই করেই আত্মগোপনে চলে যাওয়া। এরপর যখন ফিরলেন একদম ইতিহাসের অংশ হয়েই ‘কামব্যাক’ করলেন বলিউড বাদশা শাহরুখ খান।

ভারত ও ভারতের বাইরে সবখানে চলছে ‘পাঠান’ ঝড়। বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে এই ছবি। প্রথম তিন দিনেই ‘পাঠান’ ছুঁয়েছে ৩০০ কোটির গণ্ডি। বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবার— প্রথম তিন দিনই ছিল কাজের দিন। শনি এবং রবিবার সপ্তাহান্তের ছুটিতে ‘পাঠান’-এর রোজগার আরও বাড়তে পারে।

শুক্রবারের পরিসংখ্যান বলছে, ভারতের বাজারে ‘পাঠান’-এর তৃতীয় দিনের আয় ৩৯ কোটি রুপি। প্রথম দুই দিনের চেয়ে যা বেশ কম। তবে বিশ্বের অন্যান্য প্রান্তের বক্স অফিসে তৃতীয় দিনে মন্দা ছিল না। ২৫ তারিখ মুক্তির দিন রেকর্ড গড়েছিল শাহরুখের এই ছবি। শুধু হিন্দি সংস্করণেই ৫৫ কোটি রুপির ব্যবসা করে ফেলেছিল। বিশ্বজুড়ে রোজগারের অঙ্ক প্রথম দিনেই পেরিয়েছিল ১০০ কোটির গণ্ডি।

দ্বিতীয় দিন ‘পাঠান’ ৭০ কোটি রুপির ব্যবসা করে ভারতের বাজারে। প্রজাতন্ত্র দিবসের ছুটি দ্বিতীয় দিনের ব্যবসায় শাপেবর হয়। বিশ্বের বক্স অফিসে দ্বিতীয় দিনের শেষে এই ছবির আয় ছাড়িয়ে যায় ২০০ কোটির গণ্ডি।শুক্রবার কাজের দিন ‘পাঠান’-এর রোজগার দেশে কিছুটা কম হয়েছে। তৃতীয় দিনে ৩৯ কোটি রুপি আয় করেছে এই ছবি। অর্থাৎ, দেশের বাজারে তিন দিনে ‘পাঠান’-এর আয় ১৬৭ কোটির বেশি। আর বিশ্বব্যাপী আয় পৌঁছেছে ৩১৩ কোটি রুপিতে। 

এর আগে প্রথম তিন দিনের আয়ের নিরিখে হিন্দি ছবির তালিকায় শীর্ষে ছিল হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত ‘ওয়ার’। ২০১৮ সালে অমিতাভ বচ্চন, আমির খান অভিনীত ‘থাগস অব হিন্দুস্তান’ ছবিটিও বক্স অফিসে জমিয়ে ব্যবসা করেছিল। তৃতীয় দিনের শেষে দুটি ছবিকেই ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’।

যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের হাত ধরে পুরোদস্তুর অ্যাকশন ছবিতে চার বছর পর ফিরেছেন শাহরুখ। এতদিন পর তাকে বড় পর্দায় দেখতেই প্রেক্ষাগৃহে ভিড় জমাচ্ছেন অনুরাগীরা। ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম রোড়ে, মনিশ ওয়াদওয়া প্রমুখ। ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.