× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জয়পুরহাটে প্রাথমিক শিক্ষাবৃত্তি পাচ্ছে শিক্ষার্থীরা

০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৪২ এএম

সবার জন্য প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে প্রাথমিক পর্যায়ে সরকার প্রদত্ত শিক্ষাবৃত্তির আওতায় ৪র্থ কিস্তি হিসেবে শিশু শিক্ষার্থীরা পেয়েছে ১১ কোটি ৩ লাখ ৯১ হাজার ৯২৫ টাকা।  জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার বৃদ্ধি করা, ঝড়ে পড়ারোধ, শিক্ষার গুণগত মান বৃদ্ধিসহ শিশুদের বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান শিক্ষা বান্ধব সরকারের নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী সকলের জন্য শিক্ষা নিশ্চিত করার জন্য কাজ করছে।

শিক্ষা উন্নয়ন মূলক কর্মসূচির আলোকে চালু করা হয় শিক্ষা উপবৃত্তি কর্মসূিচ। জয়পুরহাট জেলায় ৫৪ হাজার ৫৪৭ জন প্রাথমিক পর্যায়ে অধ্যয়নরত শিশু শিক্ষার্থী পাচ্ছে সরকারের দেওয়া ওই শিক্ষা উপবৃত্তি। যার পরিমান হচ্ছে ১১ কোটি ৩ লাখ ৯১ হাজার ৯২৫ টাকা। 

২০২১ সালের জুন মাস পর্যন্ত ৪র্থ কিস্তি হিসেবে ওই উপবৃত্তির টাকা বিতরণ করা সম্ভব হয়েছে বলে জানান, ভারপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: রেজোয়ান হোসেন। উপবৃত্তি পাওয়ার জন্য শিশু শিক্ষার্থীদের বিদ্যালয়ে শতকরা ৮০ দিন উপস্থিত থাকা ও প্রতিটি বিষয়ের পরীক্ষায় ৪০ নম্বর পেতে হবে। ফলে সরকারের একটি সফল কর্মসূচি হচ্ছে শিক্ষা উপবৃত্তি প্রদান। এতে করে বিদ্যালয়ে শিশুদের উপস্থিতি শতভাগ নিশ্চিত করা সম্ভব হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.