× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ড্যাফোডিলে হাল্ট প্রাইজের প্রথম তথ্য অধিবেশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর ২০২২, ০৭:৩৮ এএম

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জন্য বিশ্বখ্যাত সামাজিক সমস্যা সমাধান প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’ এর প্রথম তথ্য অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। গত ২৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মিনি কনফারেন্স রুমে এই অধিবেশনটি অনুষ্ঠিত হয়। এতে উক্ত বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

চতুর্থ বছরের ন্যায় এবারও শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। তিনটি রাউন্ডের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল নিউইয়র্ক, লন্ডন, দুবাই, সিঙ্গাপুরসহ বিশ্বের ১৬টি শহরে অনুষ্ঠিত হওয়া রিজিওনাল ফাইনালে অংশগ্রহণ করতে পারবে। এরপর রিজিওনাল ফাইনাল জেতা দল জাতিসংঘের সদর দপ্তরে অনুষ্ঠিত গ্লোবাল ফাইনালে অংশ নিবে এবং প্রথম স্থান লাভ করা দল পাবে এক মিলিয়ন মার্কিন ডলার।

‘হাল্ট প্রাইজ’ এর ড্যাফোডিল ক্যাম্পাস পরিচালক জারিন তাসনিম লিশার পরিচালনায় সেশনে বক্তব্য রাখেন এবারের ক্যাম্পাস রাউন্ড আয়োজনের পরামর্শদাতা সফিউল বাশার সাব্বির। এ সময় তিনি বলেন, প্রতিবছর যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রপতি বিল ক্লিনটন কর্তৃক একটি সোশ্যাল চ্যালেঞ্জ ছুড়ে দেয়া হয়। এর সমাধান খোঁজার লক্ষ্যে হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। এবারের চ্যালেঞ্জ ❝রিডিজাইনিং ফ্যাশন❞।

তিনি আরও বলেন, ইতোমধ্যে হাল্ট প্রাইজ ড্যাফোডিল রাউন্ডের রেজিষ্ট্রেশন শুরু হয়েছে। যেখানে ছাত্রছাত্রীরা ৩-৫ সদস্য বিশিষ্ট দল গঠন করে সামাজিক সমস্যার সমাধানমূলক একটি ধারনা এবং পরিকল্পনা উপস্থাপন করবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.