× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আম গাছে ওঠা নিষেধ

নিজস্ব প্রতিবেদক

০৪ জুন ২০২২, ০৭:৪৭ এএম

ছবি: সংগৃহীত

প্রতিবছর ক্যাম্পাসের আম গাছগুলো লিজ দিলেও শিক্ষার্থীদের ফল খাওয়ার সুবিধার্থে এবার লিজ দেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে গত কয়েকদিনের ব্যবধানে আহত হয় দুই শিক্ষার্থী। এতে নড়েচড়ে বসেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দুর্ঘটনা এড়াতে গাছে উঠতে নিষেধাজ্ঞা জারি করেছে।

শনিবার (৪ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিষেধজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সম্প্রতি ক্যাম্পাসে বিভিন্ন মৌসুমী ফল পাড়ার জন্য শিক্ষার্থীরা গাছে উঠছে। বিষয়টি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। ইতিমধ্যে এভাবে ফল পাড়ার সময়ে দুর্ঘটনায় শিক্ষার্থী আহত হওয়ার ঘটনাও ঘটেছে, যা অত্যন্ত দুঃখজনক। তাই এভাবে ঝুঁকিপূর্ণভাবে গাছে ওঠা ও ফল পাড়া থেকে বিরত থাকতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছে।’

উল্লেখ্য, গতকাল শুক্রবার সকালে আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে আহত হন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সুভাষ চন্দ্র। এর আগে গত ২৯ মে রাতে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের সামনে আমবাগানে আম পাড়তে গিয়ে ফারুক হোসেন (২১) নামে আরও এক শিক্ষার্থী আহত হন। তিনি মাইক্রোবায়োলজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.