× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বঙ্গবন্ধুর দেশে ফেরার দিনে সংবাদ সারাবেলাও ফিরলো পাঠকের কাছে

১০ জানুয়ারি ২০২২, ০৩:১১ এএম । আপডেটঃ ১০ জানুয়ারি ২০২২, ০৩:৩৮ এএম

১০ জানুয়ারি, ১৯৭২ সাল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেন। প্রথমে লন্ডন ও পরে নয়াদিল্লি হয়ে ঢাকায় ফেরেন তিনি। তার ফিরে আসার মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। এ জন্য প্রতি বছরের ১০ জানুয়ারি বাঙালি জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। সংবাদ সারাবেলা পরিবারের কাছে এদিনটি আরও গুরুত্বপূর্ণ এজন্য যে, আজ এই দিনে নতুন আঙ্গিকে পত্রিকাটি পাঠকের কাছে পৌঁছল। সারাদেশের প্রিয় পাঠকদের কাছে সংবাদ সারাবেলা সমাদৃত হলেই আমরা সফল হব। পত্রিকাটি পাঠকপ্রিয় করতে আমাদের প্রাণন্তকর চেষ্টা থাকবে।

পঞ্চম বছরে সংবাদ সারাবেলা। প্রথমে সাদাকালো, এরপর রঙিন ও আট পাতা। এখন বের হচ্ছে বার  পাতা। আজ সংবাদ সারাবেলার নতুন করে পাঠকের কাছে ফেরার দিনে ও বঙ্গবন্ধুর দেশে প্রত্যাবর্তনের দিন উপলক্ষে অতিরিক্ত চার পাতা বের হলো। বিশিষ্টজনরা গুরুত্বপূর্ণ লেখা দিয়ে বিশেষ পাতাগুলোকে সমৃদ্ধ করেছেন। এজন্য সংবাদ সারাবেলা তাদের কাছে কৃতজ্ঞ থাকবে।

চার বছর আগে যাত্রার শুরুতে পত্রিকাটি সারাদেশে পৌঁছানো সম্ভব  হয়নি। আজ থেকে  সংবাদ সারাবেলা সারাদেশের পাঠকের হাতে পৌঁছবে। এভাবে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছি আমরা। আমাদের এই ক্ষুদ্র সফলতায় তথ্য মন্ত্রণালয়, সংবাদ  সারাবেলা’র পরিবার, কলাম লেখক, বিজ্ঞাপনদাতা, এজেন্ট ও শুভানুধ্যায়ীদের আন্তরিক সহযোগিতা ও প্রচেষ্টা রয়েছে। এজন্য সংবাদ সারাবেলা কৃতজ্ঞতা প্রকাশ করছে।

বাহাত্তরের ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাবর্তনে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পাওয়ার পাশাপাশি দেশের সার্বভৌমত্ব সুরক্ষিত হয়। ঠিক এই দিনে সংবাদ সারাবেলা’র নতুন আঙ্গিকে পাঠকের কাছে ফেরা নিছক একটি পত্রিকার নতুন করে প্রকাশ যেন না হয়; বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষায় লেখনির মাধ্যমে জনগণের মুক্তিযুদ্ধের চেতনাকে আরও শাণিত করে সামান্য ভূমিকা যেন রাখতে পারে পত্রিকাটি সেই চেষ্টা থাকবে নিরন্তর।
 
বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে সুসজ্জিত হয়ে এগিয়ে যাবে সংবাদ সারাবেলা। দেশি-বিদেশি কোনো অশুভ শক্তির কাছে মাথানতও করবে না।

মহামারি করোনার নতুন ঢেউ আবার হাতছানি দিচ্ছে। দেশে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। নতুন বছরে করোনা যেন দেশের জনজীবন পর্যুদস্ত না করতে পারে  সে জন্য সরকারের স্বাস্থ্য ব্যবস্থা আরও জোরদারের পাশাপাশি জনগণকেও আরও সচেতন হতে হবে। মাস্ক পরা ভুলে যাচ্ছি আমরা। সংবাদ সারাবেলার নতুন করে প্রকাশের এ দিনে মহামারি থেকে সুরক্ষায় সবাইকে মাস্ক পরার অনুরোধ জানাচ্ছি।

আমাদের নতুন করে চলার পথে আপনাদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.