× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঐতিহাসিক ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

বাগেরহাট প্রতিনিধি

৩০ মে ২০২৩, ০৭:০৮ এএম

টেকসই উন্নয়ন অভীষ্টসমূহ অর্জন ও ষাটগম্বুজ ইউনিয়নের সার্বিক উন্নয়নের লক্ষ্যে স্থানীয় জনগণের অংশগ্রহণে ঐতিহাসিক ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বাগেরহাট জেলা সদরে অবস্থিত এই ইউনিয়নে রয়েছে বিশ্ব ঐতিহ্যের অন্তর্ভুক্ত ষাটগম্বুজ মসজিদ, খানজাহান আলীর মাজার, ঠাকুরদিঘী, ঘোড়া দীঘি সহ ইতিহাস ঐতিহ্যে ভরপুর অসংখ্য পুরাকীর্তি।

মঙ্গলবার (৩০ মে) বেলা ১১ টায় উন্মুক্ত বাজেট ঘোষণা করেন বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান শেখ আখতারুজ্জামান বাচ্চু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া তাসমিম।

এলজিএসপি/ উন্নয়ন সহায়তা থেকে বরাদ্দ, অট্টালিকার উপর ট্যাক্স, ট্রেড লাইসেন্স, ভূমি হস্তান্তর কর ১%, কাবিখা, কাবিটা, টি,আর, ভিজিডি, ভিজিএফ এবং সরকারি অনুদান বেতন ভাতা ও সম্মানী সহ বিভিন্ন খাত থেকে ঘোষিত বাজেটে আয় দেখানো হয়েছে ২ কোটি ৩৭ লক্ষ ৮৫ হাজার ৩ শত ৭ টাকা। বৃক্ষরোপণ ও কৃষি, রাস্তা ও যোগাযোগ ব্যবস্থা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা এবং কমিউনিটি ক্লিনিক, শিক্ষার মান উন্নয়ন সহ দুর্যোগ ব্যবস্থাপনা, ভিজিডি ভিজিএফ, আসবাবপত্র ক্রয়, চেয়ারম্যান, সদস্য, সচিব, গ্রাম পুলিশের বেতন ভাতা সহ বিভিন্ন খাতে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৩৭ লক্ষ ৫৬ হাজার ৭ টাকা। বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ২৯ হাজার ৩ শত টাকা। 

বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আজগার আলী, ইউপি সচিব কিশোর কুমার পাল, ইউনিয়নের মুক্তিযোদ্ধাগণ, আনসার ভিডিপি, অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী, ইউনিয়নে নিয়োজিত বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, ইউপি সদস্য ও সদস্যগণসহ ইউনিয়নের বিভিন্ন শ্রেণী ও পেশার বাসিন্দা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.