× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাবনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক বাবু গ্রেফতার, আতঙ্কে নেতাকর্মীরা!

পাবনা প্রতিনিধি

৩০ নভেম্বর ২০২২, ২৩:২৯ পিএম

পাবনা জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আনিসুল হক বাবুকে গ্রেফতার পুলিশ।  পাবনা শহরে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক ও নাশকতার অভিয়োগে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যার দিকে পাবনা শহরের কালাচাঁদ পাড়ার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম।

তিনি জানান, সন্ধ্যার দিকে তাকে পাবনা শহর থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি সম্প্রতি পাবনা শহরের আলিয়া মাদ্রাসা সড়কের খেয়াঘাটস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলার আসামি।  আগামীকাল আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।

এদিকে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা ও আনিসুল হক বাবুর গ্রেফতারের পর নেতাকর্মীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তাদের ধারণা- আগামী ৩ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশ নেতাকর্মীদের গ্রেফতার করতে পারেন। অনেকেই আগেভাগেই রাজশাহীতে চলে গেছেন। কিন্তু শীর্ষ পর্যায়ের অনেক নেতাই পাবনায় রয়েছেন।  শহর এবং উপজেলা পর্যায়ে বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ করেছেন নেতাকর্মীরা।

এবিষয়ে পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার বলেন, ‘শেখ হাসিনা জবরদস্তি করে, জোর করে বাংলাদেশে ক্ষমতায় থাকার জন্য নেতাকর্মীদের গ্রেফতার করছে, ৩ তারিখের জনসমাবেশ যাতে না হয়, ১০ তারিখের ঢাকার গণসমাবেশ যাতে না হয় এই জন্য নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে।’

নেতাকর্মীদের মাঝে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে কিনা এমন প্রশ্নে পাবনা আইনজীবী সমিতির এই সভাপতি বলেন, ‘আতঙ্ক তো কাজ করছেই। আমাকেও গ্রেফতারের চেষ্টা করা হয়েছে। কিন্তু নেতাকর্মীদের বাধায় আমাকে ছেড়ে দেয়া হয়েছে। নেতাকর্মীরা গণসমাবেশে যাওয়ার জন্য উদগ্রীব হয়ে আছেন। গ্রেফতার হলে গ্রেফতার হবে সমস্যা নাই, আমরা সেই সিস্টেমেই আছি।’

উল্লেখ্য, ২০ নভেম্বর) বিকেলে পাবনা শহরের আলিয়া মাদ্রাসা সড়কের খেয়াঘাটস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক ও নাশকতার অভিয়োগে জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৫০ জনের বিরুদ্ধে মামলা করেছে পাবনা সদর থানা পুলিশ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.